Sreebhumi: কেন বন্ধ হল বুর্জ খালিফার আলোক সজ্জার মূল আকর্ষণ লেজার শো!

কলকাতাঃ দুবাইয়ের বুর্জ খালিফা এবার ছিল কলকাতার মূল আকর্ষণ। বুর্জ খালিফার আদলে মণ্ডপ সজ্জা করেছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। ১৪০ ফুট উঁচু এই মন্ডপের প্রতিটা তলে লাগানো হয়েছিল আধুনিক মুভিং হেড লেজার লাইট। 

বুর্জ খালিফার আদলে তৈরি এই মন্ডপের লেজার শো দেখতে উপচে পড়ছিল ভিড়। বিভিন্ন জেলার থেকেও মানুষ ভীড় করছিল এই পুজো মণ্ডপে এবং আলোকসজ্জা দেখতে। এরই মাঝে আচমকাই বন্ধ করে দেওয়া হলো বুর্জ খালিফার মুভিং হেড লেজার লাইট শো। 

শো বন্ধের পরই গুজব রটে থাকে বিমানবন্দরের কিছু পাইলটের অভিযোগের ভিত্তিতেই বন্ধ করে দেয়া হলো এই লেজার শো। কিছু পাইলট নাকি বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে তাদের প্লেন ওঠা নামার সময় লেজার শোর কারণে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। যদিও এই বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের বক্তব্য তারা পাইলটদের এই অভিযোগ প্রসঙ্গে অবগত নয়। 

এই অত্যাধুনিক লেজার শো রিয়াজ আহমেদ নামক এক ব্যক্তির মস্তিষ্কপ্রসূত। তারই চিন্তাভাবনা এই লেজার শোর থিম সৃষ্টি করা হয়েছিল। দুবাইয়ের বুর্জ খালিফার আদলে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মন্ডপ তৈরি করেছেন শিল্পী রোমিও হাজরা। 

যদিও লেজার শো বন্ধ নিয়ে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের অন্যতম কর্মকর্তা রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু জানান, লেজার শো দেখার জন্য রাস্তায় বিভিন্ন জায়গায় মানুষ দাঁড়িয়ে পড়ছিল। ফলে অত্যাধিক ভীর সৃষ্টি হচ্ছিল। ফলে সাধারণ মানুষের কথা ভেবেই এবং এই ভিড়ের সমস্যার কথা ভেবেই লেজার শো বন্ধ করা হয়েছে। 

এরই মাঝে মঙ্গলবার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মূল প্রবেশদ্বার ঘড়ির মোর অত্যাধিক ভিড়ের কারণে বন্ধ করে দেয়া হয়। সাবওয়ে দিয়ে মানুষদের যাতায়াতের ব্যবস্থা করে ছিল প্রশাসন। অত্যাধিক ভিড়ে সাবওয়েতে অক্সিজেনের অভাব অনুভূত হয়। তারফলে তিন জন অসুস্থ হয়ে পড়ে, তাদেরকে তৎপরতার সঙ্গে হাসপাতালে স্থানান্তরিত করে ক্লাবের সদস্যরা।  

এদিকে লেজার শো বন্ধ হলেও চালু থাকল ফিক্সড লাইট। ফলে পুজোর সময় যারা বুর্জ খালিফার এই প্রতিকৃতি মন্ডপ দেখতে আগ্রহী তাদের আনন্দে খুব একটা ভাটা পড়বে না।


Tags:
Burj Khalifa
Sreebhumi
durga puja