রাজ্যে ফের বাড়ছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা

কলকাতাঃ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ কমলেও, সংক্রমণের তুলনায় সুস্থতার সংখ্যা কম। তার ফলে বাড়ছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। তবে সুস্থতার হার বেড়ে ৯৭.৭৩ শতাংশ।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত ৪ হাজার ২৮৬ জন। গতকাল ছিল ৪ হাজার ৮৮৩ জন। ২৪ ঘন্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৮১ জনের।

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৫৭ হাজার ২৭৩ জন। আর মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ৮১২ জন। একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩ হাজার ১৪৯ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ১৪ লক্ষ ২৪ হাজার ২১৩ জন। বেড়েছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। মোট অ্যাক্টিভ আক্রান্ত ১৬ হাজার ২৪৮ জন। একদিনে বেড়েছে ১,০৫৬ জন।

করোনা আক্রান্তের দিক থেকে রাজ্যের মধ্যে শীর্ষে উত্তর ২৪ পরগণা জেলা। এখানে একদিনে আক্রান্ত ৬৯৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১০ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। এই জেলায় মোট মৃতের সংখ্যা ৪ হাজার ২৫৬ জন। তবে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৩ হাজার ৪৯১ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৬১০ জন। একদিনে বেড়েছে ৪৯ জন।

বাংলায় একদিনে করোনা টেস্ট হয়েছে ৬২ হাজার ২৭৬ টি। মোট টেস্টের সংখ্যা ১ কোটি ৩২ লক্ষ ৩৫ হাজার ৭৪৩ টি। এই মুহূর্তে ১২১ টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। তা আরও বাড়ানো হবে।

Tags:
west bengal
corona
covid19