ভ্যাকসিন নিয়ে ম্যাগনেট ম্যান ,পর্দা ফাঁস করল বিজ্ঞান মঞ্চ

কলকাতাঃ বেশকিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় উঠে আসছে, করোনা টিকা নেওয়ার ফলেই নাকি মানুষের শরীর চুম্বকে পরিণত হচ্ছে। কেউ কেউ আবার 'ম্যাগনেট ম্যান' নামে পরিচিত হয়েছেন। শরীরে একাধিক জায়গায় হালকা থেকে ভারী জিনিস চাপিয়ে দিচ্ছেন। খুচরো পয়সা, হাতা -খুন্তি এমনকি মোবাইল আটকে যাচ্ছে শরীরে। এই ভিডিও ভাইরাল হতেই মানুষের মধ্যে একটা আতঙ্ক তৈরী হচ্ছে।

এরপরই আসরে নামে বিজ্ঞান মঞ্চ। তাদের ভাষায় এটি আজগুবি। পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সহ সম্পাদক সৌরভ চক্রবর্তী সিএন ডিজিটাল কে জানালেন,বর্ষার সময় আবহাওয়ায় আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় শরীরে ঘাম বেশি হয় এবং সেই কারণেই এই সব জিনিসপত্র আটকে যাচ্ছে। আর শরীর ও ধাতব পদার্থগুলোর মধ্যে থাকা পৃষ্ঠটান সেই কাজে অল্প সাহায্য করছে। এর সাথে ভ্যাকসিন এর কোনো প্রভাব নেই। ম্যাগনেট ম্যানরা শুধুমাত্র বিভ্রান্তি ছড়াচ্ছেন। এদের গ্রেফতার করা উচিত।

অন্যদিকে কাটোয়ার বাসিন্দা সমীর দাসও দাবি করেছিলেন, করোনা টিকা নেওয়ার পর তার শরীর চুম্বকে পরিণত হচ্ছে। তার বাড়িতে গিয়ে দেখাও যায় সেই চিত্র। কিন্তু তাঁর পিঠে অল্প পাউডার ঢেলে দিতেই পর্দা ফাঁস। পাউডার দেওয়ার পর দেখা গেল তার শরীরে আর কিছুই আটকাচ্ছে না।

বিজ্ঞান মঞ্চের পাশাপাশি কেন্দ্রীয় সরকারের নোডাল এজেন্সি প্রেস ইনফরমেশন ব্যুরোও ট্যুইট করে জানিয়েছে, ভ্যাকসিন নিয়ে মানব চুম্বক হয়ে উঠছে বলে যে দাবি নেটমাধ্যমে ছড়িয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।

Tags:
The magnet man
Vaccine
West Bengal Science Forum