Breaking News: পুরুলিয়ার সূচ কাণ্ডে দোষীদের ফাঁসির নির্দেশ আদালতের

পুরুলিয়া: সূচ কাণ্ডে আগেই  সনাতন ঠাকুর ও মঙ্গলা গোস্বামীকে দোষী সাব্যস্ত করেছে আদালত । আজ মঙ্গলবার পুরুলিয়া আদালত তাদের ফাঁসির নির্দেশ দিল। প্রায় সাড়ে চার বছর মামলা চলার পর দোষীদের সাজার  কথা শোনাল আদালত। 

২০১৭ সালে শিশুকন্যাকে নৃশংসভাবে খুনের অভিযোগ। প্রেমিকের সঙ্গে যড়যন্ত্র করে খোদ মা তার সন্তানকে খুন করে। শিশুকন্যাকে নির্মমভাবে তার যৌনাঙ্গ সহ শরীরের বিভিন্ন অঙ্গে সূচ ঢুকিয়ে খুন করার অভিযোগে ওঠে। পরে ওই ঘটনায় দোষীসাব্যস্ত হয় শিশুর মা ও তার প্রেমিক। প্রায় সাড়ে চার বছর ধরে মামলা চলার পর পুরুলিয়ার সূচ কাণ্ডে দোষী সাব্যস্ত সনাতন গোস্বামী ওরফে ঠাকুর ও মঙ্গলা গোস্বামীকে মৃত্যুদণ্ডের সাজা শোনাল আদালত। প্রেমিক তথা স্বামীর সঙ্গে যড়যন্ত্র করে খোদ মা তার সন্তানকে খুন করায় দৃষ্টান্তমূলক শাস্তির সিদ্ধান্ত নিলেন পুরুলিয়া আদালতের বিচারপতি।

এদিকে গত শুক্রবার স্বামী-স্ত্রী দুই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিল পুরুলিয়া জেলা আদালত। আদালতের দ্বিতীয় কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রমেশকুমার প্রধান অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেছিলেন। 

সরকারি তরফের আইনজীবী সোমবার একটি আবেদন জমা দিয়েছিলেন। যাতে উল্লেখ ছিল, শুনানিতে যে বিষয়গুলি উঠে এসেছে, তাতে স্পষ্ট মা হয়েও নৃশংসভাবে মঙ্গলা গোস্বামী মেয়েকে খুন করেছে। কিন্তু সন্তান তো মায়ের কাছেই সবচেয়ে নিরাপদ। তারপরও এমন ঘটনা সমাজকে নাড়িয়ে দিয়েছিল। প্রেমিকের সঙ্গে হাত মিলিয়ে শিশুটিকে তিলে তিলে খুন করতে সাহায্য করেছিল মঙ্গলা। তাই এই মামলায় দৃষ্টামূলক শাস্তি প্রয়োজন।

Tags:
Purulia
death penalty
The court