মমতাকে ফোন প্রধানমন্ত্রীর

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোথায় কত ক্ষতি হয়েছে তা জানতে চান তিনি। বিপর্যয় মোকাবিলায় কেন্দ্র বাংলার পাশে আছে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী। এমনটাই সূত্রের খবর। 

এদিকে হাওড়া ও হুগলি জেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে খানাকুলের অস্থায়ী হেলিপ্যাডে জল জমে থাকায়, গাড়িতে সড়কপথে উদয়নারায়ণপুর পৌঁছবেন মমতা। 

 বুধবার হাওড়া ও হুগলি জেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে দুই জেলার প্লাবিত এলাকা ঘুরে দেখবেন তিনি। এরপর প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। 

গত দুদিন ধরে জলের তলায় ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক। অধিকাংশ জায়গায় পানীয় জলের সঙ্কট চরমে। মঙ্গলবার ঘাটালের বন্যা পরিস্থিতি ঘুরে দেখলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। 

অন্যদিকে, কয়েক দিনের ভারী বর্ষণ ও ডিভিসি থেকে জল ছাড়ার কারণে জল বাড়ছে ভাগীরথী নদীতে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কালনার নদীর দুই পাড়ের ভাঙনও। ইতিমধ্যেই সেনাবাহিনীর কপ্টার এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা বন্যায় আটকে পড়া গ্রামবাসীদের উদ্ধারে নেমেছে।


Tags:
flood
west bengal