ফাইল চিত্র

SBI: পুজোর আগে এবার গ্রাহকদের জন্য সুখবর দিল স্টেট ব্যাঙ্ক, জেনে নিন

এবার পুজোর আগেই গ্রাহকদের জন্য সুখবর দিল স্টেট্ ব্যাঙ্ক। গৃহঋণের ক্ষেত্রে সুদের হার কমাল ব্যাঙ্ক। পুজোর আগেই গৃহঋণ গ্রহীতাদের জন্য একগুচ্ছ উপহার ঘোষণা স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার । এত দিন ৭৫ লাখ টাকার বেশি গৃহঋণ নিলে সুদ দিতে হত ৭.১৫ শতাংশ হারে। কিন্তু উৎসবের মাসে নতুন যে অফার স্টেট ব্যাংক দিচ্ছে তাতে যে কোনও অঙ্কের ঋণের ক্ষেত্রেই সুদের হার হবে ৬.৭ শতাংশ।পাশাপাশি, যাঁরা বেতনভোগী তাঁদের তুলনায় বেশি সুদ দিতে হত চাকরি করেন না এমন গ্রাহকদের।

নতুন অফারে সেই ফারাকটাও থাকছে না। সকলেই ৬.৭ শতাংশ হারে সুদের সুযোগ নিতে পারবেন। অর্থাৎ গৃহ ঋণের ক্ষেত্রে গ্রাহকরা অনেকটা স্বস্তি পেল । স্টেট ব্যাংকের অন্যতম ম্যানেজিং ডিরেক্টর (রিটেল অ্যান্ড ডিজিটাল ব্যাঙ্কিং) সি এস শেট্টি জানিয়েছেন, “সাধারণত, সুদে ছাড়ের হার একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত ঋণের জন্য প্রযোজ্য এবং ঋণগ্রহীতার পেশার সঙ্গেও যুক্ত থাকে।

কিন্তু এবার গ্রাহকের পেশা যাই হোক না কেন, যে পরিমাণ ঋণই নিক না কেন, সবাইকে ৬.৭ শতাংশ হারে সুদের সুযোগ দেওয়া হচ্ছে।”একেই তো করোনা অতিআমারি চলছে। অনেকেই কাজ হারিয়েছে।কিংবা বেতন কমেছে।সেক্ষেত্রে যারা গৃহ ঋণ নিয়েছেন,তাদের অনেকটা সমসের মধ্যে পড়তে হচ্ছে। তবে পুজোর আগে এই ঘোষণাতে অনেকটা গ্রাহকদের সহজ হবে ঋণ দিতে বলাই যায়। 

Tags:
SBI
customer
good news