Terrorist: ভারতে বড়সড় হামলার ছক পাকিস্তান জঙ্গিদের! ফাঁস করল গোয়েন্দারা

স্বাধীনতার পর থেকেই ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে পাকিস্তান। এবার ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ চালানোর ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। এমনটাই সূত্রের খবর। 

সম্প্রতি দিল্লি পুলিশের তৎপরতায় পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি শাখার পর্দা ফাঁস হয়েছে। জঙ্গি মডিউল এর ৬ জঙ্গিকে  দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান থেকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত দুই জঙ্গি ছিল। 

ধৃত পাকিস্তানি মডিউলের ওই জঙ্গিদের জেরা করে প্রচুর বিস্ফোরক তথ্য পেয়েছেন তদন্তকারী অফিসাররা। গোয়েন্দা সূত্রে খবর, ভারতের অর্থনীতিতে আঘাত হানতে পারে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। তারা তুলো বোঝাই ট্রেন, বড় কারখানা, পণ্য রাখার গুদামগুলিকে টার্গেট করেছে বলে খবর। 

দিল্লি পুলিশের হাতে ধৃত জঙ্গিরা হল জিসান কামার,ওমর,জান মোহাম্মদ,লালা,আবু বক্কর ও মোঃ আলী জাভেদ। এদের মধ্যে জিসান কামার ও ওমর এর অস্ত্র বিস্ফোরক প্রশিক্ষণ হয়েছে পাকিস্তানে। ধৃত জঙ্গিদের কাছ থেকে মিলেছে বিস্ফোরক এবং অস্ত্র।

গোয়েন্দা সূত্র অনুসারে, জিসান ও ওমরকে ছোট বোটে (যে ভাবে মুম্বাই এ জঙ্গি কাসভরা প্রবেশ করেছিলো) নিয়ে যাওয়া হয় পাকিস্তান এর গদর বন্দরে। সেখান থেকে সিন্ধ প্রদেশে ISI এর নির্দেশে পাক সেনা বাহিনীর গোপন ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়। শুরু হয় প্রশিক্ষণ। মূলত পাক আর্মির লেফটেন্যান্ট গাজী,জব্বর ও হামজার নির্দেশে চলে এই প্রশিক্ষণ পর্ব। পরে প্রশিক্ষণ শেষে ISI এর নির্দেশে ও দাউদ ইব্রাহিমের ভাই আনিস এর তত্ত্বাবধানে ভারতে প্রবেশ করে জঙ্গি দলটি ।


Tags:
Terrorists
Pakistan
India