Weather: আজ নবমীতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

কলকাতাঃ আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

অষ্টমীর সকালেই একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে। কিন্তু বেলার দিকে কলকাতার আকাশ ছিল ঝলমলে। তাই বাড়ি থেকে বেরিয়ে পড়েন উৎসবমুখর মানুষ। যদিও নিম্নচাপের চোখ রাঙানিতে অনেকেরই শঙ্কা ছিল,রাতে বৃষ্টি হতে পারে। আশঙ্কা সত্যি করেই অষ্টমীর রাতে কলকাতা সহ একাধিক জেলায় ঝেপে বৃষ্টি নেমেছিল। 

বাংলা থেকে বর্ষা বিদায় নিলেও, উত্তর আন্দামান সাগরে ঘূর্ণাবর্তের ফলে নিম্নচাপের ভ্রুকুটি। তার জেরে আজ নবমী ও কাল দশমীতে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা।আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামানের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যা অগ্রসর হবে উত্তর পশ্চিম দিকে। এই নিম্নচাপটি ১৫ তারিখ ওডিশা এবং অন্ধ্র উপকূলে প্রবেশ করতে পারে। 

আজ বৃহস্পতিবার নবমীর দিন বাংলার আবহাওয়া 

দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টির  কিছুটা বৃদ্ধি পেতে পারে কলকাতা, হাওড়া, হুগলি পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। এই সকল জেলাগুলির বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ  হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলাগুলির আবহাওয়া কিছুটা পরিষ্কার থাকবে। বৃষ্টিপাত হলেও তার পরিমাণ কম।

আগামীকাল শুক্রবার অর্থাৎ দশমীতে বাংলার আবহাওয়া 

দক্ষিণবঙ্গ জুড়ে দিন পর দফায় দফায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি ,পূর্ব পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশিরভাগ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদা ও দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হতে পারে।


Tags:
Weather Forecast
Rain
kolkata