Coal Scam: আদালতে সশরীরে হাজিরা দিতে হবে না রুজিরা বন্দ্যোপাধ্যায়কে

নয়াদিল্লি: স্বস্তিতে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। কয়লাকাণ্ডে আদালতে সশরীরে হাজিরা দিতে হবে না রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। আজ সোমবার এমনটাই জানাল দিল্লি হাই কোর্ট। আজ দিল্লি হাই কোর্টের রায়ে মিলল ওই স্বস্তি।

কয়লা পাচার-কাণ্ডে তদন্তে বারবার জেরা এড়াচ্ছেন রুজিরা। এমন অভিযোগ নিয়ে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয় ইডি। সেই মামলায় রুজিরাকে আগামী ১২ অক্টোবর সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউস কোর্ট। 

গত ৬ অক্টোবর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন রুজিরা। পাশাপাশি তিনি বলেন, এর আগে তাঁকে যে তলব করা হয়েছিলা তা তিনি অমান্য করেননি। প্রত্যেকবারই তিনি মেল বা অন্য কোনও ভাবে যোগাযোগ করেছেন বা সমনের উত্তর দিয়েছেন।

আদালতে রুজিরার আইনজীবী বলেন, কয়লাকাণ্ডের তদন্তে সব রকম সাহায্য করেছেন তিনি। তার পরও রুজিরা দেবীকে দিল্লিতে তলব করছে ইডি। করোনা পরিস্থিতিতে ২টি নাবালক সন্তান রেখে তাঁর পক্ষে দিল্লি আসা সম্ভব নয়। সেকথাও চিঠি দিয়ে ইডিকে জানিয়েছেন তিনি।

ইডির পালটা দাবি, রুজিরার স্বামী অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন সাংসদ। দিল্লিতে বাসভবন রয়েছে তাঁদের। তাই দিল্লি এসে হাজিরা দিতে তাঁর সমস্যা হওয়ার কথা নয়।

Tags:
Rujira Banerjee
Coal Scam