ফাইল চিত্র

যোগীর বিজ্ঞাপন বিতর্কে RTI তৃণমূলের

যোগীর বিজ্ঞাপন বিতর্কে এবার RTI করল তৃণমূল। বিজ্ঞাপনের অনুমোদন কে দিয়েছিল? বিজ্ঞাপন কে বানায়, উত্তরপ্রদেশ সরকার না সংবাদমাধ্যম? উত্তরপ্রদেশ সরকারের কাছে জানতে চেয়ে আরটিআই করলেন তৃণমূলের নেতা সাকেত গোখলে। এমনকি চুক্তির প্রতিলিপিও চেয়েছেন তিনি। 

প্রসঙ্গত, যোগী রাজ্যের উন্নয়নের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কলকাতার ‘‌মা’‌ ফ্লাইওভারের ছবি। ওই ছবি দেখিয়ে উন্নয়নের দাবি করছে যোগী আদিত্যনাথ, অভিযোগ তৃণমূলের। রবিবার ইংরেজি ভাষায় মুদ্রিত এক সংবাদপত্রে ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ শীর্ষক একটি বিজ্ঞাপন প্রকাশিত হয়। এর পরই ওই বিজ্ঞাপন নিয়ে বিতর্ক দেখা দেয়। 

সংবাদপত্রে প্রকাশিত হওয়া বিজ্ঞাপনে ভুলটি চোখে পড়তেই তৎপর হয় উত্তরপ্রদেশ সরকার। সরকারিভাবে বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, বিজ্ঞাপন তৈরির সময় ভুল করেছিল সংশ্লিষ্ট সংবাদপত্রটি। পরে সেই অভিযোগ মেনে নেয় সংবাদপত্র কর্তৃপক্ষ। তারা টুইটারে লেখে, “সংবাদপত্রে প্রকাশিত একটি বিজ্ঞাপনে কোলাজ তৈরির সময় অসাবধানতাবশত ভুল ছবি দেওয়া হয়েছে।

বিপণন বিভাগের ভুলের জেরেই এই ঘটনা ঘটেছে। এই ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ডিজিটাল মাধ্যম থেকে বিজ্ঞাপনটি সরিয়ে দেওয়া হয়েছে।” 


Tags:
Yogi Adityanath
advertising
RTI
TMC