শুভেন্দুদের ইস্তফা

শুভেন্দুদের ইস্তফা

মুকুল রায়ের  বিরুদ্ধে প্রতিবাদ বিজেপি বিধায়কদের। শুভেন্দুদের,  বিধানসভার ৮ কমিটির চেয়ারম্যান পদ থেকে গণ ইস্তফা। পদত্যাগ করলেন বিজেপির মিহির গোস্বামী, মনোজ টিগ্গা , কৃষ্ণ কল্যাণী, নিখিলরঞ্জন দে, বিষ্ণুপদ শর্মা, দীপক বর্মণ, অশোক কীর্তনিয়া ও আনন্দময় বর্মণ। মঙ্গলবার স্পিকারের ঘরে গিয়ে আট কমিটির চেয়ারম্যান ইস্তফাপত্র পেশ করে আসেন।

ইস্তফা দেওয়ার পর শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই বিধানসভা থেকে বেরিয়ে রাজভবনে যান তারা। বিজেপি বিধায়কদের নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হন শুভেন্দু।সেখানে রাজ্যপালের সঙ্গে দেখা করে বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধে নালিশ জানান।

রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর শুভেন্দু অধিকারী সংবাদ মাধ্যমকে জানান,‘পিএসি বিতর্কের জেরে স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের।  বিধানসভা পরিচালনার ক্ষেত্রে রক্ষকের ভূমিকায় রাজ্যপাল। যেভাবে জনগণকে বঞ্চিত করা হচ্ছে, তার প্রতিবাদ বিজেপির। যারা খরচ করবেন, তারাই কীভাবে হিসেব রাখবেন?যা হয়েছে, তা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। তার জন্য বিরোধীদলের পক্ষ থেকে পিএসির চেয়ারম্যান নিযুক্ত করা হয়।বিজেপির দেওয়া তালিকা থেকে একজনকে মনোনয়ন দেওয়া উচিত ছিল। প্রথা ভেঙে এবার পিএসি-র চেয়ারম্যান করা হয়েছে।’

Tags:
BJP MLAs
resignation
west bengal