মমতার দিল্লি সফর

২১ জুলাই আসন্ন । এটি তৃণমূলের একটি স্মৃবিজড়িত দিন, তারা 'শাহিদ দিবস' পালন করেন । ২১ জুলাই এর পর মাসের শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের কথা । ওই সময়ে বর্ষাকালীন লোকসভা চলবে । সাধারণত বছরে একবার লোকসভা বা রাজ্যসভা চলাকালীন তিনি দিল্লি যান । কিন্তু এবারের যাত্রা তাৎপর্যপূর্ণ ।

প্রথমত বিগত বিধানসভা নির্বাচনে বিপুল জয় পাওয়াতে বিরোধী দলগুলি তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছে । এ ছাড়াও দ্বিতীয়ত বিভিন্ন দলের নেতারা মমতার সাথে কথা বলতে চাইছেন । তৃতীয়ত এই মুহূর্তে মমতাই মোদির বিরুদ্ধে বিরোধীদের প্রধান মুখ বলেই আলোচিত রাজধানীতে । এ ছাড়া নির্বাচনে জয়ের পর প্রধানমন্ত্রীর সাথে সৌজন্যমূলক সাক্ষাৎকার করতে পারেন তিনি ।

এখন বিগত নির্বাচনের প্রধান পরামর্শদাতা প্রশান্ত কিশোর দিল্লিতে । তিনি এখন কংগ্রেসের সাথে যোগাযোগ রেখে চলছেন । শোনা গেলো মমতা, সোনিয়া গান্ধীর সাথে দেখা করতে পারেন । তিনি দিল্লি গেলে চিরকালই গান্ধী পরিবারে যান । রাজীব গান্ধীর পরিবারকে মমতা এখনও সম্মানের চোখে দেখেন । কিন্তু  সৌজন্য করতেই সোনিয়ার সাথে দেখা নিশ্চই করবেন না মমতা হয়তো আগামী দিনের স্ট্রাটেজি নিয়েও আলোচনা করবেন । পার্লামেন্টের সেন্ট্রাল হলে বিভিন্ন নেতাদের সাথে কথাও বলতে পারেন তিনি । ।

Tags:
Mamata
visit
delhi