Liquor Shops : পয়লা অক্টোবর থেকে ৪৫ দিন বন্ধ থাকবে অধিকাংশ মদের দোকান

দিল্লি:সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর। দিল্লি সরকারের নতুন আবগারি নীতি অনুসারে আগামী পয়লা অক্টোবর থেকে ৪৫ দিন বন্ধ থাকবে মদের দোকান। দিল্লি পৌরসভার ২৭২টি ওয়ার্ডের মধ্যে ১০৬টি তে কোনও মদের দোকান বন্ধ থাকবে। 

এদিকে দিল্লি সরকার আগামী ৩০ সেপ্টেম্বরের পরে প্রায় ২৬০টি মদের দোকান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। দিল্লি পৌরসভার ২৬টি ওয়ার্ডে যে সব ব্যক্তিগত মালিকানাধীন মদের দোকান রয়েছে,তা আগামী পয়লা অক্টোবর থেকেই বন্ধ হয়ে যাবে। তবে দিল্লি সরকার পরিচালিত মদের দোকানগুলি মদের খুচরা বিক্রয় করবে।

সরকারের নতুন আবগারি নীতি অনুযায়ী ৩২টি জোনে সর্বোচ্চ দরদাতাদের জন্য খুচরো মদ বিক্রির লাইসেন্স ইতিমধ্যে বরাদ্দ করা হয়েছে। যার প্রত্যেকটিতে প্রায় ১০টি ওয়ার্ড এবং ২৭টি মদের দোকান থাকছে। 

অন্যদিকে আগামী সপ্তাহে পাঁচদিন কলকাতার একাধিক জায়গার পানশালা,বার এবং মদের দোকান বন্ধ থাকবে। জানা গিয়েছে, পার্ক স্ট্রিট এবং শহরের অন্যান্য কিছু জায়গায় ২৮ সেপ্টেম্বর সন্ধে সাড়ে ছ’টা থেকে ৩০ সেপ্টেম্বর সন্ধে ৭টা পর্যন্ত বন্ধ থাকবে মদের দোকান। এর পরে অক্টোবরের ২ তারিখে গান্ধী জয়ন্তী উপলক্ষে বন্ধ থাকবে সব জায়গার মদের দোকান। তার পরে ৩ তারিখেও ভবানীপুরের উপনির্বাচনের ফলাফল উপলক্ষে বন্ধ থাকবে ওই এলাকার সব দোকান।


Tags:
Liquor Shops
closed
Delhi