ফাইল চিত্র

India-UN: সন্ত্রাস নিয়ে পাকিস্তানকে তোপ ভারতের

এবার সন্ত্রাসবাদ নিয়ে ফের  বিতর্ক করলেন ভারত। রাষ্ট্রপুঞ্জের বার্ষিক সাধারণ সভায় ভারতের প্রতিনিধি স্নেহা দুবে কড়া ভাষায় ইমরান সরকারের সমালোচনা করেন। কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের নাক গলানো নিয়েও অভিযোগ করেছেন তিনি।রাষ্ট্রপুঞ্জে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তৃতার পরেই স্নেহা তাঁর বিরোধিতায় বলেন, ‘‘যে সব জঙ্গি সংগঠনগুলিকে রাষ্ট্রপুঞ্জ নিষিদ্ধ ঘোষণা করেছে তার মধ্যে সব থেকে বেশি সংগঠন পাকিস্তানের মাটি থেকেই নাশকতা চালায়। এই রেকর্ড তাদের দখলেই রয়েছে। ওসামা বিন লাদেনকে তারা আশ্রয় দিয়েছিল। পাক সরকার তাঁকে শহিদের মর্যাদাও দিয়েছে।

তাই শান্তির বার্তা পাক প্রধানমন্ত্রীর মুখে মানায় না।’’ এদিকে ভারত স্পষ্টত জানিয়ে দেন কাশ্মীর,লাদাখ অন্নান্য রাষ্ট্রপন্যের কোনও কথা শুনতে চায়না ভারত।জঙ্গি কার্যকলাপ থেকে সবার দৃষ্টি অন্য দিকে সরানোর জন্যই পাকিস্তান বার বার কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আসে বলেও দাবি করেছেন স্নেহা।

তিনি বলেন, ‘‘দুর্ভাগ্যজনক ভাবে বার বার বিশ্বের সামনে ভারত নিয়ে পাকিস্তান মিথ্যে অপবাদ দেওয়ার চেষ্টা করছে। যাতে বিশ্বের নজর অন্য দিকে ঘোরানো যায় এবং তার সুযোগ নিয়ে পাকিস্তানে থাকা জঙ্গিরা বিভিন্ন দেশে নাশকতা চালাতে পারে সেই চেষ্টা করছে তারা।


Tags:
India
terrorist
hit