Corona Update: বাংলায় একদিনে মৃত্যু ৮,এর মধ্যে ৬ জনই কলকাতা ও উত্তর ২৪ পরগণার

কলকাতাঃ একদিকে পুজোর প্রস্তুতি,অন্যদিকে ভোটের প্রচার শুরু হয়েছে। তার উপর করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। এরই মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগণা জেলায় বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু।  

বৃহস্পতিবার সন্ধের স্বাস্থ্য দফতরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১১৮ জন। তারফলে কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১৩ হাজার ৯২১ জন।তবে শহরে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭ হাজার ৬৬২ জন। একদিনে সুস্থ হয়েছেন ১১৩ জন। তাছাড়া একদিনে শহর কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। পাশাপাশি উত্তর ২৪ পরগণা জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১১১ জন। একই সময় মৃত্যু হয়েছে ৪ জনের। 

স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৪ জন। তারফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৫৪ হাজার ৬৫২ জন। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ১.৮৪ শতাংশ। গতকাল ছিল ১.৮১ শতাংশ।  

গত ২৪ ঘন্টায়  মৃত্যু হয়েছে ৮ জনের। মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৫৩৯ জন। কিন্তু গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৫৮ জন। মোট সংখ্যাটা ১৫ লক্ষ ২৭ হাজার ৮৬৭ জন। সুস্থতার হার বেড়ে ৯৮.২৮ শতাংশ। 

রাজ্যে কমেছে অ্যাক্টিভ কেস। এখন রাজ্যে করোনা অ্যাক্টিভ কেস ৮ হাজার ২৪৬। একদিনে কমেছে ৪২ জন। একদিনে করোনা টেস্ট হয়েছে ৩৯ হাজার ৩৩০ টি। 


Tags:
coronavirus update
west bengal