ফাইল চিত্র

Sports: হৃদরোগে আক্রান্ত প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক, হাসপাতালে ভর্তি

গুরুতর অসুস্থ পাকিস্তানের  প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক । হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। ইতিমধ্যে হাসপাতালে ভরতি করতে হয়েছে তাঁকে। সেখানেই ইনজামামের অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়েছে।সেদেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইনজামামের ম্যানেজার জানান, গত তিন দিন ধরেই প্রাক্তন ক্রিকেটার তথা পাকিস্তানের নির্বাচক বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এমনকী তাঁর বেশ কতকগুলি টেস্টও করা হয়। কিন্তু চিকিৎসকরা জানান, তাতে চিন্তার কিছু নেই। গত কয়েকদিন ইনজামাম বাড়িতেই ছিলেন।

কিন্তু সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তাঁর হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

পাকিস্তানের সফলতম ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম সফলতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তাঁর রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তাঁর সংগৃহীত রান ৮,৮২৯।


Tags:
Injamam ul haq
heart attack
hospitalized