Durga Puja 2021: প্রথমবর্ষেই চমক নিউটাউন প্রকৃতি বান্ধব সমিতির

নিউটাউন প্রকৃতি বান্ধব সমিতি পরিচালিত নিউটাউন এএ-২বি/০১-০২ আবাসিক সোশ্যাল  ওয়েলফেয়ার কমিটির প্রথম বর্ষের দুর্গাপুজো (শারদোৎসব - ২০২১)।  অত্যন্ত মনোরম পরিবেশে এবং সকল অধিবাসীবৃন্দের উৎসাহ ও সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে একটি সফল ও সর্বাঙ্গীন সুন্দর পুজো-উৎসবে পরিণত হয়েছে। 

প্রথমবর্ষের এই দুর্গাপূজা অন্যান্য সর্বজনীন দুর্গাপুজোর ন্যায় অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে কেবলমাত্র পালিতই হচ্ছে না, নিউটাউনের অন্যান্য পুজোর থেকে এই পুজোটি চারিত্রিক ও বৈশিষ্টগত ভাবেও একটু স্বতন্ত্র।

সমিতি পরিচালিত এই দুর্গাপুজো সমগ্র নিউটাউন ও তার চারপাশের বিস্তীর্ণ অঞ্চলের মধ্যে সর্বপ্রথম, বেলুড়ের রামকৃষ্ণ মঠ ও মিশনের ঐতিহ্য অনুসরণ করে, কুমারী পূজার আয়োজন করা হয়। আজ বৃহস্পতিবার মহানবমীর দিন সকাল সাড়ে এগারোটা থেকে সাড়ে বারোটা মধ্যে দুর্গাপুজোর মণ্ডপে, মা দুর্গার সম্মুখে এই ঐতিহ্যমন্ডিত কুমারীপূজা চিরাচরিত পুজোর রীতি অনুযায়ী সুসম্পন্ন হয়।  

শারদোৎসব-২০২১ যথাযথ ভাবে পালনের মাধ্যমে নিউটাউন প্রকৃতি বান্ধব সমিতি যে স্বাতন্ত্র ও বৈশিষ্ঠ্যে উজ্জ্বল পদচারণার চিহ্ন প্রথমবর্ষের দুর্গাপুজোয় পরিবেশন করছে, আগামী বছরগুলিতেও সেই ঐতিহ্য ও উপস্থাপনা বজায় থাকবে, এই প্রতিশ্রুতি পালনে প্রকৃতি বান্ধব সমিতি। 


Tags:
durgapuja 2021
New Town