Weather Update: ফের বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্তের পূর্বাভাস

কলকাতাঃ নিম্নচাপে সরে গিয়ে ঝাড়খন্ডের দিকে, তবুও আজ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা। তবে বৃষ্টির পরিমাণ কমবে। এদিন সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এদিকে আগামী শনিবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা। তারপর পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ওই ঘূর্ণাবর্ত ক্রমশ পশ্চিম উত্তর পশ্চিম দিকে এগিয়ে উড়িষ্যা উপকূলে আসবে। তার প্রভাবে আগামী রবিবার থেকে ফের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নতুন করে বৃষ্টিপাতের আশঙ্কা।

কলকাতা ছাড়া দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বর্তমান দুর্যোগ এখনও শেষ হয়নি। তারমধ্যেই আরও এক দুর্যোগের পূর্বাভাস। বৃষ্টিপাতের পরিমাণ কমলেও,এখনও অনেক জায়গায় জল জমে আছে বলে অভিযোগ। কোথাও বিদ্যুতের তারও ছিঁড়ে বিদ্যুৎহীন এলাকা। গতকাল রাতে পশ্চিম মেদিনীপুর জেলার পূর্ব আম্বা গ্রামে হঠাৎ করেই  ঘূর্ণিঝড়। কয়েক সেকেন্ডের ঘূর্ণিঝড়ে প্রায় ৭০-৭৫ টি বাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি এলাকাবাসীর। 


আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.২ ডিগ্রি। আর সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৮৩ শতাংশ।

Tags:
Weather update
west bengal