রাজ্যে দৈনিক সংক্রমণ চার হাজারের নিচে নেমে এল

কলকাতাঃ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ চার হাজারের নিচে নেমে এল। তবে সংক্রমণের তুলনায় সুস্থতার সংখ্যা কম। তার ফলে বাড়ছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত ৩ হাজার ৯৮৪ জন। গতকাল ছিল ৪ হাজার ২৮৬ জন। পাশাপাশি ২৪ ঘন্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৮৪ জনের।

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৬১ হাজার ২৫৭ জন। আর মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ৮৯৬ জন। একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৯৭ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ১৪ লক্ষ ২৬ হাজার ৭১০ জন।  

এদিকে ফের বাড়তে শুরু করেছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় অ্যাক্টিভ আক্রান্ত ১ হাজার ৪০৩ জন। তারফলে মোট সংখ্যাটা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ৬৫১ জনে।

করোনা আক্রান্তের দিক থেকে রাজ্যের মধ্যে শীর্ষে উত্তর ২৪ পরগণা জেলা। এখানে একদিনে আক্রান্ত ৫৯৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১০ হাজার ৯৫৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২০ জনের। এই জেলায় মোট মৃতের সংখ্যা ৪ হাজার ২৭৬ জন। তবে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৩ হাজার ৯১৭ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৭৬১ জন। একদিনে বেড়েছে ১৫১ জন।

বাংলায় একদিনে করোনা টেস্ট হয়েছে ৬০ হাজার ১১৩ টি। মোট টেস্টের সংখ্যা ১ কোটি ৩২ লক্ষ ৯৫ হাজার ৮৫৬ টি। এই মুহূর্তে ১২১ টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। তা আরও বাড়ানো হবে।

Tags:
west bengal
corona
recovery