Coronavirus: উৎসবে মধ্যে বেলাগাম করোনা, একদিনে কলকাতায় আক্রান্ত ২০৩

কলকাতাঃ বিশেষজ্ঞদের আশঙ্কাই সত্যি হচ্ছে! পুজোয় বেলাগাম মানুষ। অনেকেই মানছেন না করোনা বিধি। তারফলেই কি বেলাগাম করোনা সংক্রমণ। বেলাগাম মানুষের হাত ধরয়েই করোনার তৃতীয় ঢেউ এই রাজ্যে আছড়ে পড়বে না তো? এমন আশঙ্কা অনেকেই করছেন। 

বুধবার সন্ধের স্বাস্থ্য দফতরের রিপোর্ট বলছে, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৭৭১ জন। এদের মধ্যে শুধু কলকাতায় আক্রান্ত ২০৩ জন। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৭৮ হাজার ৪৮২ জন। 

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা টেস্ট হয়েছে মাত্র ২৮ হাজার ১৮৭ টি। যা তুলনামূলক অনেকটাই কম। তাছাড়া রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বেড়ে ২.৭৪ শতাংশ। যা অত্যন্ত উদ্বেগজনক। কিছুদিন আগেও এই হার ২ এর নিচে ছিল। 

বাংলায় একদিনে মৃত্যু হয়েছে ১১ জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৯৩৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৭৫ জন। মোট সুস্থতার সংখ্যা ১৫ লক্ষ ৫১ হাজার ৮৯০ জন। সুস্থতার হার যা ছিল তাই অর্থাৎ ৯৮.৩২ শতাংশ। রাজ্যে কমেছে করোনা অ্যাক্টিভ কেস। সংখ্যাটা ৭ হাজার ৬৫৭। একদিনে কমেছে ১৫ জন। 

সবচেয়ে বেশি চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ২০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১২৮ জন। কলকাতা করোনায় প্রাণ গিয়েছে ৩ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪ জনের। 


Tags:
coronavirus update
west bengal