ফাইল চিত্র

Ira Basu: অভিষেকের কল্যানে পেনশন চালু বুদ্ধদেবের শালীর

কলকাতাঃ অভিষেক বন্দ্যোপাধ্যায় কাজের মানুষ, বয়স কম হলেও অনেক পূর্ণতাপ্রাপ্ত তিনি । এমনই ধারণা ইরা বসুর । বুদ্ধদেব ভট্টাচার্যর শালী ইরা বসু । খড়দহ অঞ্চলে রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন । খাওয়া দাওয়ার বালাই নেই কিন্তু মুখে শিক্ষিত মানুষের কথাবার্তা । অবশেষে স্থানীয় নেতারা জানতে পারে যে, এই বৃদ্ধা প্রাক্তন মুখ্যমন্ত্রীর শালিকা । তাঁকে লুম্বিনী পার্কের মানসিক হাসপাতালে ভর্তি করা হয় । কিন্তু তিনি সেখানেই জানান, তিনি পাগল নন, তিনি খড়দার প্রিয়নাথ বালিকা বিদ্যালয়ের জীবন বিজ্ঞানের শিক্ষিকা ছিলেন । চাকরির শেষে তাঁর অর্থ নেই কারণ তিনি পেনশন পান না ।

এরপর নড়েচড়ে বসে রাজ্য প্রশাসন । খোদ মুখ্যমন্ত্রীর নজরে আসে বিষয়টি । খবরটি জানতে পারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক । তিনি দ্রুত ব্যবস্থা নেন । মঙ্গলবার পেনশনের নথি পেশ হয়ে গিয়েছে । ইরাদেবী চাকুরী জীবন শেষ করেছেন ২০১০ এ সুতরাং ওই সময়ে থেকেই পেনশন পাবেন। খবর পেয়ে তিনি ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী এবং অভিষেককে । 

যদিও বুদ্ধদেব ভট্টাচার্যের কন্যা সুচেতনা জানিয়েছেন,তার মাসি ইরা বসুর ব্যবহারে তারা খুব বিরক্ত। সুতাংর ইরা বসুর নমিনি হবেন না  সুচেতনা। 


Tags:
Ira Basu
pension
Abhishek Banerjee