Durgapuja: পুজোয় এবার বাঙালিয়ানা খাবার মিলবে স্টেশনে!

বাঙালি মানেই খাদ্যরসিক। সামনেই দুর্গাপুজো। অনেকেই পুজো আসতে বেরিয়ে পড়েছেন ঘুরতে। তবে বাঙালিয়ানা খাবার খেতে কে না চাই. বাইরে গেলে অনেকসময় সেই  চাহিদামত খাবার পাওয়া যায়না।  এবার বাঙালির সেই রসনাতৃপ্তিতে এগিয়ে এল রেল । নিল অভিনব উদ্যোগ।এবার রাজ্যের বড় স্টেশনগুলির ফাস্টফুড সেন্টার ও ফুডপ্লাজাতে পাওয়া যাবে একাধিক বাঙালি পদ। মিলবে লুচি, আলুর দম, ছোলার ডাল, ছানার কোপ্তা, পোলাও, মাছের ঝোল, পাঠার মাংস, চিংড়ি মাছের মালাইকারি, রসোগোল্লা, কালাকাঁদ, রসমালাই, পায়েস।

অন্যান্য সময়ের মতো পাওয়া যাবে মটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, ভেজ বিরিয়ানি ও মাংসের একাধিক পদও।এদিকে নয়া উদ্যোগ প্রসঙ্গে আইআরসিটিসির পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র জানান, গত বছর কোভিড পরিস্থিতিতে ট্রেন কম চলছিল। এবার ট্রেন বেড়েছে। যাত্রী সংখ্যা এখন অনেক বেশি। পাশাপাশি সংক্রমণ কমে আসায় এবার পুজোয় ভ্রমণার্থী বাড়বে বলে আশা করছি। বাঙালি পুজোয় ঘুরতে বেড়িয়েও বঙ্গের খাবারের স্বাদ নিতে বেশি আগ্রহী থাকেন। তাই এবার বড় স্টেশনগুলির ফুডপ্লাজা, ফাস্টফুড ইউনিটগুলিতে পাওয়া যাবে বাংলার খাবার।

মহালয়ার দিন থেকে দেড় মাস এই খাবার মিলবে। বসে খাওয়ার পাশাপাশি যাত্রীরা তা নিয়েও যেতে পারবেন।আইআরসিটিসির পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার আরও জানিয়েছেন, হাওড়া, শিয়ালদহ, মালদা, বোলপুর, নিউ জলপাইগুড়ি-সহ বহু স্টেশনে মিলবে এই খাবার। স্টেশনের পাশাপাশি ট্রেনে রেডি-টু-ইট হিসেবে যাত্রীরা ই-ক্যাটারিংয়ের মাধ্যমেও এই খাবার অর্ডার করতে পারবেন।এ প্রসঙ্গে বলে রাখা দরকার, আগে রেলের তরফে প্রতি বছর পুজোর সময়ে এই ধরনের খাবার ব্যবস্থা করা হত। গত বছর কোভিড পরিস্থিতির প্রেক্ষিতে তেমন বিশেষ ব্যবস্থা না করা গেলেও এবার মিলবে এই ধরনের খাবার।


Tags:
Durgapuja
indian railway
food item



এই সংক্রান্ত আরও খবর পড়ুন :


 





সর্বশেষ খবর

Kolkata Police: কলকাতাকে সম্পূর্ণ অপরাধমুক্ত করাই লক্ষ্য পুলিশের

3 hours ago

By Election: মমতার বিরুদ্ধে কমিশনে নালিশ বিজেপির

5 hours ago

Corona Update: রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগণা

6 hours ago

own plane: যে শহরের বাসিন্দারা অফিসে যান নিজের বিমানে চড়ে

6 hours ago

Durga Puja: পুজোতে ছুটি কাটাতে আকর্ষণীয় প্যাকেজ আনল NBSTC

7 hours ago

West Bengal: পুজোর পর আদৌ স্কুল খুলবে কি ?

8 hours ago

By-Election: নোটিস পেয়ে,পড়ে ছিঁড়ে ফেলি, কমিশন প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের

8 hours ago

Viral Video: সাত পাক ঘুরে এবার স্ত্রীর পায়ে মাথা ঠেকাল স্বামী,দেখুন ভাইরাল ভিডিও

9 hours ago

Union Labor Code: সপ্তাহে মাত্র ৪ দিন অফিস,৩দিন ছুটি- চাকুরীজীবীদের জন্য নয়া খসড়া সরকারের

10 hours ago