Durga Puja: বিসর্জনের আগে গঙ্গার পাড় সংলগ্ন ঘাটগুলো পরিদর্শন পুরসভার

কলকাতাঃ দুর্গাপুজোর বিসর্জনের আগেই গঙ্গার পাড় সংলগ্ন ঘাটগুলি পরিদর্শন করলেন কলকাতা পুরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য এবং বিধায়ক দেবাশীষ কুমার।  

বিসর্জন প্রক্রিয়া যাতে নির্বিঘ্নে সম্পন্ন করা যায়, সেই লক্ষ্যেই শনিবার কলকাতার গঙ্গার পাড় সংলগ্ন ঘাটগুলি পরিদর্শন করলেন দেবাশীষ কুমার। গোয়ালিয়র বাগেরহাটের গা দিয়ে যেহেতু রেলওয়ে ট্রাক গেছে এবং সেখানে বেশ কিছুটা জায়গা ভেঙেচুরে গেছে। তাই বিজয় দশমীর আগেই যাতে এই ভগ্নপ্রায় অংশটি রক্ষণাবেক্ষণ সম্পন্ন করা যায়, সেজন্য রেলের সঙ্গে পুরসভার আধিকারিকরা কথাবার্তা বলে এই কাজ সম্পন্ন করবেন। জানালেন দেবাশীষ কুমার। 

পাশাপাশি বিসর্জনের দিনগুলিতে যাতে কোভিড বিধি মেনে বিসর্জন প্রক্রিয়া সম্পন্ন করা যায় সেজন্য কলকাতা পুলিশ আধিকারিকদের নিয়ে এদিন ঘাট পরিদর্শনে নির্দিষ্ট একটি রূপরেখা তৈরি করা হয়। প্রতি বছরের ন্যায় এ বছরেও ক্রেন এবং পেলোডার ব্যবহার করা হবে বড় বড় ঘাট গুলিতে। জোয়ারের সময় যাতে কোনও দুর্ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে, রিভার ট্রাফিক পুলিশের জওয়ানরা মোতায়েন থাকবে বড় বড় ঘাটগুলোতে। 

দেবাশীষ কুমার আরও জানালেন,কোভিড বিধি মেনে, বিসর্জন করতে আসা প্রতিটি সদস্যকে মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। একসাথে তিন থেকে চারটির বেশি ঠাকুর বিসর্জনের জন্য ঘাটগুলির ভেতরে প্রবেশ করতে পারবে না।  


Tags:
durgapuja 2021
ganga ghat
kmc