Kolkata rain: ১৩ বছর পর রেকর্ড বৃষ্টি,জল যন্ত্রনায় রাজ্যবাসী

কলকাতা: মহানগর এবং তার পার্শ্ববর্তী জেলায় রবিবার রাত থেকে অবিরাম বৃষ্টিপাত হচ্ছে। তারফলে জল যন্ত্রনায় রাজ্যবাসী। বৃষ্টি হলে জল জমবে,এটা নতুন কিছু নয়। তবে এবারের বৃষ্টিপাতের ফলে জমা জল মনে করিয়ে দিচ্ছে ১৩ বছর আগের কথা। 

আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতায় ২৪ ঘন্টায় ১৪২ মিলিমিটার জল জমেছে। ৬ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে ১০০ মিলিমিটারের বেশি। 

এর আগে ২০০৭ সালে ২৫ সেপ্টেম্বর বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছিল ১৭৪.৪ মিলিমিটার। সেবার জলমগ্ন শহরে পরিবহন পরিষেবা বিকল হয়ে পড়েছিল।

১৩ বছর পর পুরসভার দেওয়া তথ্য বলছে, সোমবার বেলা ২টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমান,মানিকতলা ১২৭  মিলিমিটার,বীরপাড়া ১৩৩, বেলগাছিয়া,১৩৮,ধাপা লক ১৯০, তোপসিয়া ১৫২, উল্টোডাঙা ১৫২, পামার ব্রিজ ১৫০.৫ মিলিমিটার। এছাড়া বালিগঞ্জ ১৪৬,ঠনঠনিয়া ১২৯.৬, মোমিনপুর ১৩৮, চেতলা লক ১৩০, যোধপুর পার্ক ১৪৭, কালীঘাট ১৪৯.৬, দত্তবাগান ১৪৪, জিঞ্জিরা বাজার ১২৮ মিলিমিটার জল জমেছে।   

এদিকে জলমগ্ন রাস্তাঘাট এবং নিচু এলাকা যাত্রীদের জন্য সমস্যা বাড়িয়ে দিয়েছে, মুষলধারে বৃষ্টি ও যানজটের মধ্যে গণপরিবহন খুঁজে পেতে হিমশিম খেতে হচ্ছে কর্মস্থলে আসতে গিয়ে।  

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বৃষ্টির দোসর হবে বজ্রবিদ্যুৎও।


Tags:
Kolkata rain
Heavy rains
weather