ফাইল চিত্র

Corona: সিএন পোর্টাল খবরের জের,স্বাস্থ্য দফতর সংশোধন করল করোনা বুলেটিন

কলকাতাঃ শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর এর বুলেটিনে প্রকাশ একদিনে ৭২৭ জনের মৃত্যু হয়েছে। সেই খবর প্রথম প্রকাশ করে সিএন পোর্টাল। খবরের জেরে রাতেই করোনার দৈনিক বুলেটিন সংশোধন করল স্বাস্থ্য দফতর। 

শুক্রবার সন্ধের স্বাস্থ্য ভবনের বুলেটিনে দৈনিক যে মৃতের সংখ্যা উল্লেখ করা হয়েছিল, আসলে তা দৈনিক সুস্থতার সংখ্যা। প্রথম করোনা বুলেটিনে দৈনিক মৃতের সংখ্যা ছিল ৭২৭ জন। পরে তা সংশোধন করে করা হয় ৯ জন। 


উল্লেখ্য, বৃহস্পতিবার এর বুলেটিনে প্রকাশ রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৮,৬২০ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছিল ৭ জনের। অথচ শুক্রবার এর বুলেটিনে মোট মৃতের সংখ্যা  ১৮,৬২৯ জন। হিসেব মত গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। কিন্তু বুলেটিনের যেখানে দৈনিক মৃতের সংখ্যা উল্লেখ করা থাকে, শুক্রবার সেখানে প্রথম বুলেটিনে উল্লেখ ছিল ৭২৭ জন।


তবে শুক্রবার সন্ধের স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭১৯ জন। বৃহস্পতিবার ছিল ৭০৭ জন। তারফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৬০ হাজার ২৮৬ জন। তবে রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার ১.৭৯শতাংশ। 

কিন্তু শুক্রবারের প্রথম বুলেটিনে ২৪ ঘন্টায় কতজন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন,তা সঠিক জায়গায় উল্লেখ ছিল না। তবে মোট সংখ্যা ১৫ লক্ষ ৩৩ হাজার ৬৪৯ জন। বৃহস্পতিবার ছিল ১৫ লক্ষ ৩২ হাজার ৯২২ জন। সেই হিসেবে রাজ্যে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭২৭ জন। সুস্থতার হার যা ছিল তাই অর্থাৎ ৯৮.২৯ শতাংশ। 

২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। একই সময় মৃত্যু হয়েছে ৩ জনের। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১৪ হাজার ৯০৯ জন। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩৫ জন। তবে শহরে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৮ হাজার ৫৬৭ জন। একদিনে সুস্থ হয়েছেন ১১৮ জন। 

পাশাপাশি উত্তর ২৪ পরগণা জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৪ জন। একই সময় মৃত্যু হয়েছে ৫ জনের। 

তবে রাজ্যে কমেছে অ্যাক্টিভ কেস। এখন রাজ্যে করোনা অ্যাক্টিভ কেস ৮ হাজার ৮ জন। একদিনে করোনা টেস্ট হয়েছে ৪০ হাজার ১৮১ টি। 


Tags:
Corona Health Bulletin
west bengal