By Election: রাজ্যের তিন কেন্দ্রের ভোটে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

কলকাতাঃ আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ও সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তিনটি কেন্দ্রে ভোটের জন্য রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, রাজ্যে যে  ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে,তাদের মধ্যে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি-র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি-র ১ কোম্পানি করে বাহিনী থাকছে। 

রাজ্যের  তিনটি কেন্দ্রের মধ্যে সবার নজর ভবানীপুর উপ-নির্বাচনে। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা তিব্রেওয়াল (Priyanka Tibrewal)। আর সিপিএমের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। ঘটনাচক্রে তিনজনই আইনজীবী। 

ইতিমধ্যে তিনজনই মনোনয়ন জমা দিয়েছেন। গত বিধানসভা নির্বাচনে ভবানীপুরে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের জয়ের মার্জিন ছিল ২৮ হাজার ৭১৯। পরে এই কেন্দ্রে শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করেন। 

মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা তিব্রেওয়াল কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে অনুশীলন করেন। ২০১৪ সালের অগস্ট মাসে বিজেপি-তে যোগ দেন।  ২০১৫-র কলকাতা পুরসভা নির্বাচনে ৪৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী হন। যদিও সেবার পরাজিত হন তিনি। ২০২১ বিধানসভা নির্বাচনে এন্টালি আসনে লড়ে ফের তৃণমূলের কাছে হেরে যান তিনি।  

Tags:
By-election
west bengal