ব্রেকিং নিউজ
zee-sony-merger
Zee Sony Merger বিনোদনের দুনিয়ায় সাড়া ফেলে মিশে গেল জি এবং সোনি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-22 15:44:04


জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ লিমিটেড। সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া। বিনোদনের দুনিয়ায় দুটিই জাঁদরেল সংস্থা। অনেককেই অবাক করে দিয়ে এবার এই দুটি সংস্থা জুটি বাঁধল। জি-এর বোর্ড অফ ডিরেক্টর্স বুধবার এই সংযুক্তিকরণে অনুমোদন দিয়েছে। সিদ্ধান্ত হয়েছে, নতুন সংযুক্ত সংস্থায় সোনির শেয়ার থাকবে ৫০.৮৬ শতাংশ। জি-এর প্রোমোটারদের শেয়ার থাকবে ৩.৯৯ শতাংশ, জি এন্টারটেইনমেন্টের শেয়ার থাকবে ৪৫.১৫ শতাংশ।

অবশ্য খবরটা যে একেবারেই নতুন, তা নয়। চলতি বছরের ২২ সেপ্টেম্বরই দুটি সংস্থার মিশে যাওয়ার কথা প্রথম ঘোষণা করা হয়েছিল। কিন্তু সোনি সেই সময় ৯০ দিন সময় চেয়ে নিয়েছিল। সেই সময়সীমা শেষ হয় ২১ ডিসেম্বর। বুধবার সকালেই দুটি সংস্থার মিশে যাওয়ার খবর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। এর ফলে ১৪ হাজার কোটি টাকার সংস্থা হিসাবে এরা হল দেশের দ্বিতীয় বড় মিডিয়া হাউস।

দুটি সংস্থাই সহমত হয়েছে, নয়া সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এক্সিকিউটিভ অফিসার পদে থাকবেন পুনিত গোয়েঙ্কা। তবে বোর্ড অফ ডিরেক্টরদের বেশিরভাগই মনোনয়ন করার ক্ষমতা দেওয়া হয়েছে সোনিকে।  

পুনিত গোয়েঙ্কা বলেছেন, মিডিয়া এবং বিনোদনের দুনিয়ায় এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক। এর ফলে গ্রাহকরা আরও বৈচিত্রপূর্ণ অনুষ্ঠান দেখার সুযোগ পেতে চলেছেন।   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন