৩০ মে, ২০২৪

US: আমেরিকাজুড়ে বন্দুকবাজদের তিনটি পৃথক হামলা, মৃত অন্তত ৯! গুরুতর জখম একাধিক
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-24 12:51:53   Share:   

ফের আমেরিকায় (America) বন্দুকবাজের হামলা (Shooting)। তিনটি পরপর হামলায় মৃত্যু হয়েছে নয় জনের। গত শনিবার ক্যালিফোর্নিয়ায় (Caifornia) চলছিল চাইনিজ লুনার নিউ ইয়ারের অনুষ্ঠান। সেই অনুষ্ঠান চলার সময় চলে গুলি। ওই গুলি চালনার ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছিল। ১৬ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই সোমবার আচমকা আমেরিকার আইওয়া প্রদেশের ডেস মোইনেস শহরের একটি যুব প্রশিক্ষণ কেন্দ্রে হানা দেয় বন্দুকবাজরা। স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। দুষ্কৃতীদের গুলিতে জখম হন দুই ছাত্র-সহ তিন জন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক ছিল। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসা চলাকালীন ওই দুই ছাত্রের মৃত্যু হয়। গুরুতর জখম অবস্থায় শিক্ষকের চিকিৎসা চলছে।

ঘটনার পর স্কুল থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। ওই বন্দুকবাজদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিস। বিশেষ সূত্র মারফত খবর পেয়ে একটি গাড়ি আটক করে পুলিস। তিন সন্দেহভাজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

অন্যদিকে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহরের কৃষি কেন্দ্রে দুটি পৃথক গুলিতে অন্তত সাতজন নিহত হয়েছেন। তিন দিনের মধ্যে এটি ছিল রাজ্যে দ্বিতীয় হামলা। সূত্রের খবর, একটি স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় চারজনকে মৃত এবং পঞ্চমজন আহত অবস্থায় পাওয়া গিয়েছে। আরও তিনজনকে কয়েক মাইল দূরে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।


Follow us on :