২৯ মার্চ, ২০২৪

Bhopal: পথচারীদের কানের কাছে ভেঁপু বাজিয়ে মজা! দু'জনকে পাকড়াও করে 'শিক্ষা' দিল পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-07 13:39:25   Share:   

উৎসব (Festival) আবহে পথে বেরোলেই ভুভুজেলা বা ভেঁপুর (Toy Trumpet) শব্দে প্রাণ ওষ্ঠাগত। এমন অভিযোগ অনেক করেন। দুর্গাপুজো বা কালীপুজোয় ঠাকুর দেখতে বেড়িয়ে এই অভিজ্ঞতার শিকার হামেশাই হয়। কিন্তু ভোপালে  (Bhopal Incident) যা ঘটল, তা কল্পনাতীত। পথচলতি মানুষের কানের সামনে ইচ্ছাকৃত ভাবে ভেঁপু বাজিয়ে ঝালাপালা করছিলেন কয়েকজন যুবক। তাঁদের এই অভব্যতায় সহ নাগরিকরা বিরক্ত হলেও, বেশ মজাই লুটছিলেন ওরা। কেউ কেউ এগিয়ে এসে প্রতিবাদ করলেও তাঁদের ডোন্ট কেয়ার।

বিভিন্নভাবে ওই দুই যুবকের কীর্তি পুলিসের কানে যায়। তাঁদের ধরতে ফাঁদ পাতে পুলিস। সেই ফাঁদে পা দিতেই অভিযুক্তদের মধ্যে দু’জনকে বমাল ধরে পুলিস। কানের কাছে ভেঁপু বাজালে কতটা অস্বস্তি! সেই দু'জনকে টের পাওয়ালো এবার ভোপাল পুলিস।

দু’জনকে একে অপরের কানের কাছে যতটা জোরে সম্ভব ভেঁপু বাজাতে বলে পুলিস। তার পর এই ধরনের কাজ আর না করার প্রতিশ্রুতি দেয় ওরা দু'জন। এমনকি শিক্ষা দিতে ওই দু'জনকে রাস্তার মধ্যে উঠবস করায় পুলিস। এই ঘটনায় সংবাদ সংস্থা এএনআইকে এক পুলিসকর্তা বলেছে, 'এই ধরনের কাজ কোনওভাবেই বরদাস্ত করা হবে না। যাঁরা করবেন তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'


Follow us on :