ব্রেকিং নিউজ
two-siblings-in-uttarakhand-donates-4-bigha-land-to-local-edgah-to-fulfill-fathers-last-wishes
Uttarakhand: বাবার শেষ ইচ্ছা পূরণ! ইদ্গাহকে চার বিঘা জমি দান করলেন দুই বোন সরোজ-অনিতা রস্তোগি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-05 11:57:44


বাবার শেষ ইচ্ছাপূরণে স্থানীয় ইদগাহকে চার বিঘা জমি দান করলেন উত্তরাখণ্ডের (Uttarakhand Sisters) দুই বোন সরোজ এবং অনিতা। দুই বোনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাঁদের বাবার আত্মার শান্তি কামনায় ইদে প্রার্থনাও করেন স্থানীয় মুসলিমরা। জানা গিয়েছে, ওই দুই বোনের দান করা চার বিঘা জমির (Land donates to muslim) বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। উত্তরের এই রাজ্যের উধম সিং নগরের ছোট মফস্বল কাশীপুর। সেই মফস্বল থেকে উঠে আসা এই সৌহার্দ্যের ছবি এখন খবরের শিরোনামে।

জানা গিয়েছে, ব্রজনন্দন রস্তোগি প্রায় ২০ বছর আগে প্রয়াত হয়েছেন। কিন্তু মৃত্যুশয্যায় নিকটাত্মীয়দের কাছে তাঁর এই শেষইচ্ছার কথা বলে গিয়েছিলেন। তাঁর চাষের জমিতে ইদ্গাহ সম্প্রসারণ করুন স্থানীয় মুসলিমরা। এই ইচ্ছাপূরণের আগেই অসুস্থ হয়ে পড়েন ব্রজনন্দন। কিন্তু নিকটাত্মীয়দের কাছে জানিয়ে যান সেই ইচ্ছা। যদিও সেই সময় ব্রজ নন্দনের তিন সন্তানই শিশু-কিশোর।

বাবার মৃত্যুর প্রায় কুড়ি বছর পর বিভিন্ন আত্মীয়ের কান ঘুরে সেই খবর পৌঁছয় মৃতের দুই  মেয়ের সরোজ এবং অনিতার কানে। যদিও বিবাহসূত্রে এই দুই বোন এখন দিল্লি এবং মেরঠের বাসিন্দা। তাই তড়িঘড়ি বাবার শেষ ইচ্ছাপূরণে তাঁরা কথা বলেন সম্পত্তির অন্যতম ভাগীদার ভাইয়ের সঙ্গে। তিনিও কোনও আপত্তি না জানিয়েই এই পবিত্র ইদেই জমি হস্তান্তরের উদ্যোগ নিয়েছিলেন দুই বোন।

এই প্রসঙ্গে সরোজ এবং অনিতার ভাই রাকেশ বলেছেন, 'বাবার শেষইচ্ছাকে সম্মান জানানো আমাদের কর্তব্য। আমার দিদিরা যা করেছেন, তাতে বাবার আত্মা শান্তি পাবে।' এই প্রসঙ্গে ইদ্গাহ কমিটির সদস্য হাসিন খান জানান, সাম্প্রদায়িক ঐক্যের জীবন্ত উদাহরণ দুই বোন। তাঁদের অতি দ্রুতই ইদ্গাহ কমিটি সম্বর্ধনা দেবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন