২০ এপ্রিল, ২০২৪

AAP: দুর্নীতির দায়ে ধৃত কেজরিওয়াল মন্ত্রিসভার দুই! সত্যেন্দ্র-সিসোদিয়ার পদত্যাগ
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-01 12:11:20   Share:   

দুর্নীতি দমন আন্দোলন থেকে তাঁর উত্থান। কিন্তু সেই দুর্নীতির দায়ে গ্রেফতার তাঁর মন্ত্রিসভার দুই সদস্য। এবার তাই মঙ্গলবার একই সঙ্গে ইস্তফা দিলেন দিল্লির সরকারের উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। ঘটনাচক্রে, এই দু’জনই আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের ঘনিষ্ঠ হিসেবে জাতীয় রাজনীতিতে পরিচিত।

সূত্র মারফৎ খবর, মুখ্যমন্ত্রী তাঁর ডেপুটি এবং স্বাস্থ্যমন্ত্রীর ইস্তফা গ্রহণ করেছেন। দ্রুত মন্ত্রিসভার সম্প্রসারণ করা হতে পারে বলেও দাবি। এ প্রসঙ্গে উল্লেখ্য, দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে রবিবার আবগারি দুর্নীতির অভিযোগে গ্রেফতার করে সিবিআই। এর আগে গত বছর ৩০ মে হাওয়ালার মাধ্যমে বেআইনিভাবে টাকা লেনদেনের অভিযোগে ইডি গ্রেফতার করেছিল সত্যেন্দ্রকে।

যদিও দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর গ্রেফতারির পরে কেজরিওয়াল দাবি করেন, মিথ্যা মামলায় তাঁকে ফাঁসিয়েছে মোদী সরকারের তদন্ত সংস্থা। এরপর জেলবন্দি সত্যেন্দ্র আর ইস্তফা দেননি। সিসোদিয়ার গ্রেফতারির পরেও একই সাফাই মিলেছে আপ তরফে। কিন্তু দুর্নীতি মামলার ধৃতদের মন্ত্রিসভায় বহাল রাখা নিয়ে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করায় এই পদত্যাগ বলে সূত্রের খবর।


Follow us on :