ব্রেকিং নিউজ
two-accused-of-udaypur-brutal-murder-case-was-heckled-by-mob-during-court-trial-
Udaipur Incident: উদয়পুর-কাণ্ডে দুই অভিযুক্তকে কিল-চড়-ঘুষি উন্মত্ত জনতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 20:59:06


উদয়পুর-কাণ্ডের দুই অভিযুক্তকে আদালত চত্বরেই কিল-চড়-ঘুষি মারল উত্তেজিত জনতা। শনিবার কানহাইয়ালাল হত্যাকাণ্ডে ধৃত চারজনকে এনআইএ বিশেষ আদালতে তোলা হয়। দিনের শুনানি শেষে তাদের যখন প্রিজন ভ্যানে তোলা হচ্ছিল, তখনই হামলে পড়ে জনতা। উন্মত্ত জনতার থেকে ওই দুই অভিযুক্তকে বাঁচাতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিসকে।

শনিবার আদালত অভিযুক্তদের ১২ জুলাই পর্যন্ত এনআইএ হেফাজতে পাঠিয়েছে। আদালত চত্বরের উত্তেজনা কমাতে বিশাল পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছিল। কিন্তু তাতেও গণ্ডগোল এড়ানো গেল না। আদালত চত্বরে উপস্থিত একদল আইনজীবী ‘পাকিস্তান মুর্দাবাদ’, ‘কানহাইয়ার হত্যাকারীদের ফাঁসি চাই’ বলে স্লোগান তোলেন।

তাঁদের আটকাতে ব্যারিকেড গড়ে পুলিশ। কিন্তু আদালত কক্ষ থেকে অভিযুক্তরা বেরনো মাত্রই তাদের দিকে তেড়ে যান ক্ষুব্ধ আইনজীবীরা। এর পরেই অভিযুক্তদের পুলিশের ঘেরাটোপ থেকে টেনে বার করার চেষ্টা করেন তাঁরা।

এদিকে, উদয়পুর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছে জাতিসংঘ। 'সকল ধর্মের প্রতি পূর্ণ শ্রদ্ধার' আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। বিশ্বব্যাপী বিভিন্ন সম্প্রদায় যাতে সম্প্রীতি ও শান্তিতে বসবাস করতে পারে, তা নিশ্চিত করতে আহ্বান করেন তিনি। জাতিসংঘের মহাসচিবের মুখপাত্র স্টেফান ডুজারিক বলেছেন, উদয়পুরে একজন দর্জিকে হত্যার পর রাজস্থানে উত্তেজনা ছড়িয়েছে।

রিয়াজ আখতারি এবং ঘৌস মহম্মদ নামে দুই ব্যক্তির বিরুদ্ধে উদয়পুর শহরে কানহাইয়ালালকে কুপিয়ে হত্যা করার অভিযোগ ওঠে। সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে তারা ইসলামের অবমাননার প্রতিশোধ নিচ্ছে বলে জানায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন