ব্রেকিং নিউজ
  এখনও পর্যন্ত গণনার রিপোর্টে গুজরাটে এগিয়ে বিজেপি, দ্বিতীয় স্থানে কংগ্রেস     মুর্শিদাবাদের নবগ্রামে রাজ্য সড়কে স্কুটি ও ট্রাক্টারের ধাক্কায় মৃত্যু এক ছাত্রের,গুরুতর আহত আরও ২ ছাত্র     বাগদা সিন্দ্রানী প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা, প্রতিবাদে সরব স্থানীয় বাসিন্দারা      খড়িবাড়ি ব্লকের বাঞ্চাভিটা এলাকায় অভিযান চালিয়ে মহিষ পাচার করার আগে একজন পুলিস কর্মী সহ ৬ জনকে আটক করল এসএসবি ৪১ নম্বর ব্যাটেলিয়ান     হিমাচলে ৬৮টি আসনে ভোট, ম্যাজিক ফিগার ৩৫  
twitter-hack-central-health-ministry
hack: এলন মাস্ক, হ্যাকারদের কবলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-12 13:53:23


সাতসকালে হ্যাক হয়ে গেল কেন্দ্রীয় তথ্য ও স্বাস্থ্য মন্ত্রকের টুইটার হ্যান্ডেল। বুধবার সকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডেলের নাম বদলে যায়। নতুন নাম হয় 'এলন মাস্ক'। তারপরই 'গ্রেট জব' লিখে একের পর এক  টুইট পোস্ট হতে থাকে  কেন্দ্রীয় তথ্য ও স্বাস্থ্য মন্ত্রকের টুইটার হ্যান্ডেলে। এছাড়াও বিভিন্ন বিভ্রান্তিকর লিংকও পোস্ট করা হয় ওই অ্যাকাউন্টে। এছাড়াও চাকরি দেওয়ার কথা পোস্ট করা হয়।  তার পরই তড়িঘড়ি পুনরুদ্ধার করা হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অ্যাকাউন্টটি।

মন্ত্রকের তরফ থেকে পরে টুইট করে জানানো হয়েছে, হ্যাকারদের কবল থেকে মন্ত্রকের টুইটার হ্যান্ডেলটি উদ্ধার করা হয়েছে। সকল ফলোয়ারদের জন্য এই তথ্য দেওয়া হয়েছে।  তবে এই হ্যাকারদের পিছনে কারা রয়েছে? সেই বিষয় নিয়ে কোনও মন্তব্য করা হয়নি কেন্দ্রীয় দফতরের তরফ থেকে।

হ্যাক হওয়ায় বিষয়টি নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার হ্যাক হয়েছে বিভিন্ন সরকারি টুইটার হ্যান্ডেল। সম্প্রতি গত বছর ডিসেম্বরে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেলও কিছুক্ষণের জন্য চলে যায় হ্যাকারদের নিয়ন্ত্রণে। প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়, বিটকয়েনকে ভারত সরকার বৈধতা দিয়েছে। কেবল তা নয়, ভারত সরকার ক্রিপ্টোকারেন্সি কিনে তা সাধারণের মধ্যে বিলিয়ে দেবে। কয়েক মিনিটের মধ্যেই টুইটার কর্তৃপক্ষ তা ডিলিট করে দেয়। এবং প্রধানমন্ত্রীর দফতর হ্যাকের বিষয়টি টুইট করে জানানো হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন