ব্রেকিং নিউজ
tripura-minister-shows-displeasure-over-bjp-leadership-over-appointing-manik-saha-as-next-cm
BJP: মানিক সাহা কেন মুখ্যমন্ত্রী? রাগে-ক্ষোভে চেয়ার ছুঁড়লেন ত্রিপুরার স্বরাষ্ট্রমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-14 20:57:38


শনিবার দুপুরে নাটকীয় ভাবে ত্রিপুরায় মুখ্যমন্ত্রী (Tripura CM) পদ থেকে ইস্তফা দেন বিপ্লব দেব। তারপর রাজ্য রাজনীতিতে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে নাম উঠে আসে জিষ্ণু দেববর্মণের। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সেভেন সিস্টারসের অন্যতম এই রাজ্যে মুখ্যমন্ত্রী নিযুক্ত হন মানিক সাহা (Manik Saha)। বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে সদ্যপ্রাক্তন বিপ্লব বরণ করে নিয়েছেন রাজ্যসভার সাংসদ তথা পেশায় চিকিৎসককে মানিক সাহাকে। এরপরেই বিজেপি কার্যালয়ে ভাঙচুরের খবর ছড়িয়ে পড়ে।

ত্রিপুরা তৃণমূল সেই ভাঙচুর এবং বিক্ষোভের এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তাদের খোঁচা, 'গোটা রাজ্য বিজেপি পতনের মুখে। এই ভিডিও সেই দাবিকেও প্রমাণ করছে।' জানা গিয়েছে, বিপ্লব দেব মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রী রামপ্রসাদ পাল মানিক দেবের নাম ঘোষণা হতেই চেয়ার ছুঁড়ে মারেন। রাগে ফুঁসে এবং কান্নায় ভেঙে পড়েন তিনি।

এদিকে, ভোট এগনো নয়, বরং পাঁচ বছরই ত্রিপুরার (Tripura) শাসনভার সামলাবে বিজেপি। তাই বিপ্লব দেবের ইস্তফার পর নতুন মুখ্যমন্ত্রীকে বেছে নিল রাজ্যের শাসক দল। জানা গিয়েছে, উত্তর-পূর্বের এই রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন প্রদেশ বিজেপির সভাপতি তথা রাজ্যসভার সদস্য ডক্টর মানিক সাহা (New CM Manik Saha)। কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে ঘণ্টাখানেকের রুদ্ধদ্বার বৈঠক শেষে মানিক সাহাকে উত্তরীয় পরিয়ে বরণ করলেন সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Dev)।

যদিও বিপ্লব দেবের উত্তরসূরি হিসেবে ত্রিপুরা বিজেপিতে নাম ভেসে এসেছিল উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মণের। কিন্তু কার্যক্ষেত্রে তাঁকে পিছনে ফেলে দৌড়ে অনেক এগিয়ে যান বিজেপির রাজ্যসভার সাংসদ মানিক রায়। আগামি ছয় মাসের মধ্যে তাঁকে ত্রিপুরার কোনও এক আসন থেকে বিধানসভায় জিতে আসতে হবে। পাশাপাশি ত্রিপুরা বিধানসভা ভোটের এক বছর আগে বড়সড় পট পরিবর্তন রাজ্য প্রশাসনে। উত্তর-পূর্বের এই রাজ্যের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব। রাজ্যপালকে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।  জানা গিয়েছে, দিল্লিতে গিয়ে বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং অমিত শাহের সঙ্গে বৈঠকের পরদিন এই সিদ্ধান্ত নিলেন বিপ্লব দেব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন