২০ এপ্রিল, ২০২৪

Graduate Chaiwali: ইকোনমিক্সে স্নাতক! সেই গ্র্যাজুয়েট চা-ওয়ালির ভাঙা দোকান ফেরাবেন উপ-মুখ্যমন্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-19 16:18:05   Share:   

অর্থনীতিতে স্নাতক (Graduate Chaiwali)! দু'বছর চাকরি না পেয়ে সংসারের হাল ধরতে বিহারের (Bihar) একটি কলেজের সামনে চায়ের দোকান খুলে বসেছিলেন প্রিয়াঙ্কা গুপ্ত (Priyanka Gupta)। ২০১৯ সালে অর্থনীতিতে স্নাতক হয়ে চাকরির জন্য হন্যে হয়ে ঘুরেও জোটেনি একটা চাকরি। কিন্তু পরিবারকে যে সামাল দিতেই হবে। অগত্যা পাটনায় একটি মহিলা কলেজের সামনেই চায়ের দোকান দিয়ে বসেছিলেন। কিন্তু, পাটনার (Patna) নাগরিক সংস্থার আধিকারিকদের সঙ্গে প্রিয়াঙ্কার একটি ভিডিও ভাইরাল হয়েছিল।

ভিডিওতে দেখা যায়, স্নাতক চাওয়ালি ওই সংস্থার আধিকারিকদের কাছে অনুরোধ করছেন। কী ঘটেছিল সেদিন? জানা গিয়েছে,  নাগরিক সংস্থা বোরিং রোডে তাঁর স্টলটি তুলে নেওয়ার কথা বলেন। পাটনা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের উচ্ছেদ অভিযানে ভাঙা পড়েছিল প্রিয়াঙ্কা গুপ্তর স্টল। তারপরই গুপ্ত সাহায্য চেয়ে বেশ কয়েকজন রাজনীতিবিদদের কাছে পৌঁছেছিলেন।

যদিও প্রিয়াঙ্কা জানান, তিনি স্টলের লাইসেন্সও নিয়েছেন। তাঁর অনুরোধের উত্তর দিয়েছেন ডেপুটি সিএম তেজস্বী যাদব এবং আরজেডি প্রধান লালু যাদব। তাঁর স্টল ফিরিয়ে দেওয়ার আশ্বাসও দিয়েছেন তাঁরা।

প্রিয়াঙ্কা আরও বলেন, 'লোকেরা বলেন যে তিনি একজন গ্র্যাজুয়েট চা বিক্রেতা হওয়ায় মাসে ৩ লক্ষ টাকা আয় করেন। কিন্তু তিনি সেই অনুযায়ী খরচও করেন। তবে করোনার কারণে বাজার কমে যাওয়ায় এখন আর প্রত্যেক মাসে ৩ লক্ষ টাকা আয় হয় না।' 

প্রিয়াঙ্কা গুপ্ত বিহারের পূর্ণিয়া জেলার বাসিন্দা। এবং বারাণসীর মহাত্মা গান্ধী কাশী বিদ্যাপীঠ থেকে স্নাতক হয়েছেন তিনি। দক্ষিণ ভারতীয় অভিনেতা বিজয় দেবেরকোন্ডা এবং ভোজপুরি চলচ্চিত্র তারকা অক্ষরা সিংও গুপ্তর স্টলে চা খেতে গিয়েছিলেন।


Follow us on :