ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
stalin-urges-tamil-should-be-treated-as-official-language-in-centralized-work
MK Stalin: 'হিন্দির সঙ্গেই কাজের ভাষা হিসেবে স্বীকৃতি পাক তামিল', প্রধানমন্ত্রীর কাছেই দাবি স্টালিনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-27 20:53:49


সম্প্রতি সিনেমা (Indian Cinema) তৈরির মাধ্যম নিয়ে তরজায় জড়িয়েছিলেন অজয় দেবগণ এবং কে সুদীপ। বলিউড এবং দক্ষিণী ছবির ভাষা তরজার মধ্যেই তামিলকেও (Tamil Language) কেন্দ্রীয় স্তরে কাজের ভাষার মর্যাদা দেওয়ার দাবি তুললেন এমকে স্টালিন (MK Stalin)। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতেই এই দাবি তোলেন। যেখানে সম্প্রতি দেশের প্রধান ভাষা হিসেবে হিন্দির পক্ষে সওয়াল করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এ প্রসঙ্গে উল্লেখ্য কেন্দ্রীয়স্তরে কাজের ভাষা হিসেবে হিন্দির পাশাপাশি ইংরেজি চলিত।

এদিকে, বৃহস্পতিবার চেন্নাইয়ে এক অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী স্টালিন ও প্রধানমন্ত্রী মোদি। সেই অনুষ্ঠানেই এমকে স্টালিন বলেন, 'তামিলকেও হিন্দির মতো কাজের ভাষা হিসেবে ঘোষণা করা হোক। এবং মাদ্রাজ হাইকোর্টে সেই ভাষাকে সরকারি ভাষা করা হোক।' যদিও এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখেও তামিল ভাষার প্রশস্থি শোনা গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন