ব্রেকিং নিউজ
sonia-gandhi-sacks-5-state-pressident-over-congresss-poll-debacle
Sonia Gandhi: ভোট বিপর্যয়, পাঁচ রাজ্যের প্রদেশ সভাপতিকে পদত্যাগের নির্দেশ সনিয়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-15 20:10:51


পাঁচ রাজ্যের ভোট বিপর্যয়ের কারণে পাঁচ প্রদেশ কংগ্রেস( Congress) সভাপতিকে বরখাস্ত করলেন সনিয়া গান্ধী। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা ট্যুইট করে এই তথ্য দিয়েছেন। সদ্যসমাপ্ত উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মণিপুর এবং পঞ্জাবের ভোটে ধরাশায়ী হয়েছে কংগ্রেস। তাই সংগঠনকে এবার ঢেলে সাজানোর উদ্যোগ নিতে পাঁচ প্রদেশ সভাপতিকে ইস্তফা দিতে নির্দেশ দেন সনিয়া (Sonia Gandhi)।

এদিন উত্তর প্রদেশের অজয় কুমার লাল্লু, পঞ্জাবের নভজ্যোৎ সিংহ সিধু, উত্তরখণ্ডের গণেশ গোদিয়াল, গোয়ার গিরীশ চোদনকর এবং মণিপুর এন লোকেন সিংহকে ইস্তফা দেওয়ার নির্দেশ পাঠানো হয়েছে। এই পাঁচ রাজ্য-সহ অন্য প্রদেশে কংগ্রেসের সংগঠনকে তৃণমূলস্তর থেকে ঢেলে সাজাতেই এই সিদ্ধান্ত। এমনটাই কংগ্রেস সূত্রে খবর।

এদিকে, ৪ বছর ধরে জমি আঁকড়ে পড়ে থেকেও উত্তর প্রদেশে কেন দুটি আসন? এই প্রশ্নের উত্তর খুঁজতে প্রদেশ কংগ্রেস কমিটির সঙ্গে বৈঠক করলেন প্রিয়াঙ্কা গান্ধী। সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে প্রিয়াঙ্কার স্লোগান লেড়কি হু, লড় সাকতি হু স্লোগানকে প্রত্যাখান করেছেন উত্তর প্রদেশের মহিলা ভোটাররা। মাত্র আড়াই শতাংশ ভোট পেয়ে খুশি থাকতে হয়েছে শতাব্দী প্রাচীন এই দলকে।

সেই ভোট বিপর্যয়ের কারণ ময়না তদন্তের স্বার্থে এই বৈঠক ডাকেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। এমনটাই কংগ্রেস সূত্রে খবর। এদিকে, রবিবার ভোট বিপর্যয়ের কারণ খুঁজতে বৈঠকে বসেছিল কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। সেই বৈঠকে দলের সব পদ থেকে ইস্তফার প্রস্তাব রাখেন সনিয়া গান্ধী। কিন্তু  সভাপতি হিসেবে তাঁকেই সামনে রেখে আগামি ভোটে লড়তে চায় দল। এমন পাল্টা প্রস্তাব পাঠান ওয়ার্কিং কমিটির সদস্যরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন