ব্রেকিং নিউজ
sidhu-surrenders-himself-before-court-over-three-decades-old-violence-case
Sidhu New: অবশেষে আত্মসমর্পণ করলেন সিধু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 20:28:30


সুপ্রিম কোর্টের(supreme court) নির্দেশ মেনে আজ শুক্রবার পাতিয়ালা আদালতে (patiyala court) হাজির হলেন পাঞ্জাব কংগ্রেসের (punjab congress) প্রাক্তন প্রধান নভজোৎ সিং সিধু (navjot singh sidhu)। ১৯৮৮ সালে 'ঘুষি কাণ্ডে খুন' মামলায় সিধুকে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই সঙ্গে আজই আদালতে আত্মসমর্পণের (surrender) নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সকাল সকাল আইনজীবী এ এম সিঙ্ঘভির (lawyer abhishek manu singhvi) মাধ্যমে অসুস্থতার দোহাই দিয়ে আরও কিছুদিন সময় চান সিধু। সেই আবেদন নাকচ করে দেয় আদালত।

আদালতের তরফে বলা হয়, ''৩৪ বছর পেরিয়ে গেছে মানে এই নয় যে অপরাধ (crime) মরে গেছে। এখন সাজা শোনানো হয়েছে, ওরা আবার তিন-চার সপ্তাহ সময় চাইছে।''

জবাবে সিধুর তরফে বলা হয়, ''আত্মসমর্পণ করব তো বটেই। আপনি যদি বিবেচনা করে সময় দেন।'' তাতে বিচারপতি খানউইলকর জানান, এর জন্য লিখিত আবেদন জমা দিতে হবে ভারতের মুখ্য বিচারপতির সামনে। সিধু তা করবেন কি না তা সময়ই বলবে, এখন আপাতত শ্রীঘরে ঠাঁই হতে চলেছে তাঁর।

প্রসঙ্গত, ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর পাটিয়ালায় গাড়ি পার্কিং নিয়ে গুরনাম সিং নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন সিধু। দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়। সেই সময়ই সিধু গুরনাম সিংকে ঘুষি মারেন। সেই ঘটনায় ৬৫ বছরের ওই ব্যক্তির মৃত্যু ঘটেছিল। এদিন সেই মামলরাই রায় শোনাল সর্বোচ্চ আদালত।

পুলিসের তরফে সে সময় সিধু এবং তাঁর বন্ধুর বিরুদ্ধে মামলা (case) করেছিল। পরে প্রমাণের অভাবে ১৯৯৯ সালে তিনি সেশন কোর্ট থেকে জামিন পেয়ে যান। এরপর মৃতের পরিবার সেশন কোর্টের এই রায়ের বিরোধিতা করে হাইকোর্টে মামলা করে। ২০০৬-এ হাইকোর্টে এই মামলায় সিধুকে ৩ বছরের সাজা দিলেও পরে তাঁর তরফে সুপ্রিম কোর্ট সেই রায় খারিজ করে দিয়েছিল। তার ২ বছর বাদে মৃতের আত্মীয়রা রিভিউ পিটিশন দাখিল করেন। গতকাল সেই মামলার রায় পুনর্বিচার করে সিধুকে ১ বছরের কারাদণ্ড দিয়েছে সুপ্রিম কোর্ট।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন