ব্রেকিং নিউজ
sidhu-faces-one-year-imprisonment-over-raod-violence-case
Navjot Sidhu: তিন দশকের পুরনো মামলায় সিধুর ১ বছরের জেল, রায় সুপ্রিম কোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-19 15:08:24


বড় সমস্যার সম্মুখীন হলেন প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। ৩৪ বছর আগের এক মামলায় সিধুকে এক বছরের কারাদণ্ডের সাজা শোনাল সুপ্রিম কোর্ট।  ৩৪ বছরের পুরনো এই মামলা নিয়ে একটা সময় তোলপাড় হয়ে গিয়েছিল। ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বরের ঘটনা নিয়ে 'পথ দুর্ঘটনা' মামলা দায়ের হয়েছিল। ঠিক কী ঘটেছিল সেদিন?

পাতিয়ালায় গাড়ি পার্কিং নিয়ে তাঁর গুরনাম সিং নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন সিধু। দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়। সেই সময়ই ওই ব্যক্তি গুরনাম সিংকে ঘুষি মারেন। সেই ঘটনায় ৬৫ বছরের ওই ব্যক্তির মৃত্যু ঘটেছিল। এদিন সেই মামলরাই রায় শোনাল সর্বোচ্চ আদালত।

পুলিসের তরফে সে সময় সিধু এবং তাঁর বন্ধুর বিরুদ্ধে মামলা করেছিল। পরে প্রমাণের অভাবে ১৯৯৯ সালে তিনি সেশন কোর্ট থেকে জামিন পেয়ে যান। এরপর মৃতের পরিবার সেশন কোর্টের এই রায়ের বিরোধিতা করে হাইকোর্টে মামলা করে। ২০০৬-এ হাইকোর্টে এই মামলায় সিধুকে ৩ বছরের সাজা দিলেও পরে তাঁর তরফে সুপ্রিম কোর্ট সেই রায় খারিজ করে দিয়েছিল।

তার ২ বছর বাদে মৃতের আত্মীয়রা রিভিউ পিটিশন দাখিল করেন। এ দিন সেই মামলার রায় পুনর্বিচার করে সিধুকে ১ বছরের কারাদণ্ড দিল সুপ্রিম কোর্ট।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন