ব্রেকিং নিউজ
shiv-sena-moves-to-supreme-court-over-floor-test-in-maharashtra-assembly-
Maharashtra Crisis: মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম করতে শিবসেনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-29 15:33:40


বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ মঙ্গলবার রাতে রাজভবনে রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারির সঙ্গে সাক্ষাৎ-এর সময় আস্থা ভোটের আরজি জানান। সেই মতোই বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগবতকে চিঠি লিখে বৃহস্পতিবার বিশেষ অধিবেশন ডেকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে আস্থা ভোট করানোর নির্দেশ দেন রাজ্যপাল। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার কথা উল্লেখ করে সকাল ১১টায় ডাকা বিধানসভায় আস্থা ভোট নিতে হবে মুখ্যমন্ত্রীকে বলে জানা গিয়েছে। আর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু।

তাঁর দাবী, রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে গিয়েছেন সুনীল। তাঁর দাবি, একনাথ শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়কের দলবিরোধী কার্যকলাপের ফলে তাঁদের পদ খারিজ না হওয়া পর্যন্ত যাতে বিধানসভায় আস্থা ভোট না করানো হয়। কারণ ওই বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা এখনও শীর্ষ আদালতে বিচারাধীন। এর মধ্যে রাজ্যপালের এহেন নির্দেশ অসঙ্গত বলে দাবি করেন সুনীল প্রভু।  বুধবার বিকেল ৫টায় যাতে এ বিষয়ে শুনানি হয় সেই আবেদনও করেছেন তিনি।

উল্লেখ্য, বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ রাজ্যপালকে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন। বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে সম্প্রতি জানিয়েছিলেন, তিনি  শীঘ্রই মুম্বইতে ফিরে আসবেন। শিন্ডের দাবি, তাঁর প্রায় ৫০ জন বিধায়কের সমর্থন রয়েছে। তাঁদের মধ্যে ৪০ জন শিবসেনা এবং বাকিরা নির্দলের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন