ব্রেকিং নিউজ
rss-sacrificed-lot-for-making-india-strong-says-mohan-bhagwat
RSS: দেশের জন্য আত্মত্যাগ করেছে আরএসএস, সত্য চেপে রাখা যায় না: ভাগবত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 21:29:37


দেশের জন্য আত্মত্যাগ করেছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ বা আরএসএস। সংঘের নতুন ভবনের উদ্বোধনে এসে হায়দরাবাদে এই মন্তব্য করলেন মোহন ভাগবত। তাঁর দাবি, সত্যকে কোনওদিন চেপে রাখা যায় না।  তিনি বলেন, 'সংঘ কর্মীরা অনেক আত্মত্যাগ করেছেন। আর করতে পেরেছেন বলেই সংগঠনকে এই চেহারা দেওয়া গিয়েছে।' বিরোধীদের উদ্দেশে তাঁর বার্তা, 'কিছু মানুষ আছেন যাঁরা মনে করেন তাঁরাই একমাত্র সঠিক। আর বাকিরা সবাই ভুল। আর যখনই তাঁদের বিরোধিতা করা হয়, তাঁরা চেষ্টা করেন ন্যায় ও সত্যকে দমন করতে। কিন্তু হিংসা দিয়ে সত্যকে চেপে রাখা যায় না।'

সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রকের নেওয়া অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় উত্তাল হয়েছে দেশ। একাধিক শহরে ট্রেনে অগ্নিসংযোগের পাশাপাশি পথ অবরোধ এবং বিক্ষোভ কর্মসূচি চলছে। এই আবহে সংঘ প্রধানের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ মনে করছে বিশেষজ্ঞ মহল। এর আগেও জ্ঞানব্যাপী বিতর্ক চলাকালীন ভাগবত বলেছিলেন, সব জায়গায় শিবলিঙ্গ খোঁজার দরকার কী। যদিও জ্ঞানব্যাপী ইস্যু এখন আদালতে বিচারাধীন। 

তবে জ্ঞানবাপী ইস্যুতে আদালত যা রায় দেবে, মাথা পেতে নেবে বিজেপি। এমনকি, বারানসীর জ্ঞানবাপী মসজিদ এবং মথুরার ইদ্গাহ মসজিদ ইস্যু দলের রাজনৈতিক অ্যাজেন্ডা নয়। তাই বিজেপি আলাদা কোনও উদ্যোগ নেবে না। এটাও সম্প্রতি স্পষ্ট করেছে গেরুয়া শিবির।

যদিও একসময় অযোধ্যা রামমন্দির ইস্যু বিজেপির রাজনৈতিক অ্যাজেন্ডা হিসেবে উঠে এসেছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন