ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা  
president-candidate-draupadi-murmu-calls-on-mamata-over-support-in-vote
Mamata: সমর্থন চেয়ে মমতাকে ফোন দ্রৌপদীর, কী কথা দু'জনের?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-24 15:14:47


তিথি-নক্ষত্র মেনে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা করেই ময়দানে দ্রৌপদী মুর্মু। শুক্রবার তিনি সমর্থন চেয়ে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থীকে শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এনডিএ ছাড়াও রাষ্ট্রপতি নির্বাচনে মুর্মুর আরও কিছু দলের সমর্থন প্রয়োজন। যার জন্য তিনি নিজেই ফোনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন।

যদিও মমতা সমর্থনে রাজি হয়নি। তিনি মুর্মুকে বলেন, 'দল কী করবে তা ঠিক করবে।' এদিকে দ্রৌপদী মুর্মুকে মমতার সমর্থন অসম্ভব বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ প্রাক্তন তৃণমূল নেতা যশবন্ত সিনহাও রাষ্ট্রপতি পদের প্রার্থী। বিরোধী দলগুলো পারস্পরিক সম্মতিতে তাঁকে প্রার্থী করা হয়েছে। তবে সূত্রের খবর, শুধু মমতাকে, বিরোধী জোটের অন্তর্গত কংগ্রেস, এনসিপি-সহ অন্য দলগুলোর প্রধানকেও ফোন করেছেন দ্রৌপদী মুর্মু।

এদিকে, দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি পদে নির্বাচিত হলে, তিনি হবেন প্রথম মহিলা আদিবাসী নেতা এবং এই পদে দ্বিতীয় মহিলা। এছাড়া ৬৪ বছর বয়সে, দ্রৌপদী মুর্মু সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতি হবেন। দ্রৌপদী মুর্মু ওড়িশার বাসিন্দা। মনোনয়নের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখাও করেন দ্রৌপদী মুর্মু। ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন দ্রৌপদী মুর্মু।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন