ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
pm-modi-met-cms-over-concering-emerges-of-corona-cases-in-india
Corona Meeting: 'পরীক্ষা- টিকাকরণ বাড়ান', সংক্রমণবৃদ্ধিতে মুখ্যমন্ত্রীদের পরামর্শ উদ্বিগ্ন মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-27 15:33:35


সংক্রমণবৃদ্ধি এবং চতুর্থ ঢেউয়ের (Fourth Wave) আশঙ্কায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী (CM-PM Modi Meet)। এই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata)। সংক্রমণের (coronavirus) হাত থেকে বাঁচতে একগুচ্ছ দাওয়াই এদিন ভার্চুয়ালি প্রধানমন্ত্রী দিয়েছেন। তিনি বলেন, 'করোনার তৃতীয় ঢেউয়ে দৈনিক সংক্রমণ তিন লক্ষ ছাড়িয়েছিল। সেই সময় রাজ্যগুলি কঠোরভাবে পরিস্থিতি সামাল দিয়েছিল। ভবিষ্যতেও সেই পথে হাঁটতে হবে। প্রচুর করোনা পরীক্ষার দিকে নজর দিতে হবে। কোন কোন অঞ্চলে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, সে দিকেও নজর দিতে হবে।'

তিনি জানান, দেশের গবেষক এবং বিশেষজ্ঞরা বিশ্ব করোনা পরিস্থিতির উপর নজর রাখছেন। তাঁদের পরামর্শ মেনে সংক্রমণবৃদ্ধির আগেই তাকে নির্মূল করতে হবে। তাঁর দাবি, 'বিশেষজ্ঞদের মতে টিকাকরণ করোনা প্রতিরোধে অন্যতম উপায়। দেশের প্রায় ৯৬% ষাটোর্ধ্ব ব্যক্তিকে করোনার প্রথম টিকা দেওয়া হয়েছে।' যেহেতু স্কুল খুলেছে, তাই সন্তানদের সংক্রমণ নিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন। শিশু টিকাকরণে জোর দিতেও রাজ্যগুলিকে আবেদন জানান প্রধানমন্ত্রী।

তাঁর মন্তব্য, 'ওমিক্রনের উপপ্রজাতিগুলি ইউরোপ-সহ একাধিক দেশে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করেছিল। ভারত সেই পরিস্থিতি সামলে নিলেও এখনও বিপদ কাটেনি। তাই করোনা আক্রান্তদের জিন বিন্যাস থেকেই এই উপপ্রজাতিগুলি সম্বন্ধে সম্যক ধারণা জন্মাবে।' হাসপাতালের শয্যাসংখ্যা বাড়ানোর জন্যও রাজ্যগুলিকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে, চিন সহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাস সংক্রমণ নতুন করে চোখ রাঙাচ্ছে। তৃতীয় ঢেউয়ের প্রকোপ সামলে সুস্থতার পথে এগোচ্ছিল দেশ। করোনার বিধিনিষেধ উঠে গিয়েছিল গত ৩১ মার্চ থেকে। বর্তমানে ফের ঊর্ধ্বমুখী দেশের করোনাগ্রাফ (Corona Graph)। বিশেষ করে রাজধানী দিল্লির (Delhi)অবস্থা রীতিমতো উদ্বেগ ধরাচ্ছে। দিল্লির পাশাপাশি মহারাষ্ট্রেও বাড়ছে সংক্রমণ। এদিকে দেশে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমলেও বেড়েছে সংক্রমণ।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯২৭ জন। যা মঙ্গলবার ছিল ২ হাজার ৪৮৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩২ জনের। ফলে মৃত্যুসংখ্যা যে অনেকটাই নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। দৈনিক পজিটিভিটি রেটও কমে হয়েছে ০.৫৫ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৩ হাজার ৬৫৪ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন