ব্রেকিং নিউজ
pm-modi-held-meeting-with-cm-mamata-over-40-minutes-in-formers-residence
Modi Mamata: প্রধানমন্ত্রীর বাসভবনে ৪৫ মিনিটের বৈঠক, কী কথা মোদী-মমতার?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-05 20:19:06


শুক্রবার প্রায় ৪৫ মিনিট চলেছে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর (Mamata meets Modi) বহু প্রতীক্ষিত বৈঠক। নরেন্দ্র মোদীর সরকারি বাসভবন লোক কল্যাণ মার্গে এই বৈঠক হয়েছে। যদিও বৈঠকের বিষয় নিয়ে কোনও পক্ষই মুখ খোলেনি। শুধু এই বৈঠকের ছবি নিজের ট্যুইটারে শেয়ার করেন নরেন্দ্র মোদী (PM Modi)। পাশাপাশি বৈঠক শেষে বেড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। তারপর সন্ধ্যা সাড়ে ছটায় রাইসিনা হিলে গিয়ে সদ্য দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রপতি (Rashtrapati Bhaban) দ্রৌপদী মুর্মুর সঙ্গে তিনি সাক্ষাৎ করেন।


এদিন বিকেল সাড়ে ৪টার কিছু আগে প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছন মুখ্যমন্ত্রী। যদিও প্রধানমন্ত্রীর দফতর সাড়ে ৪টে নাগাদ বৈঠকের নির্ঘণ্ট রেখেছিল। এরপর সোয়া ৫টা নাগাদ মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেড়িয়ে যান। বিভিন্ন খাতে কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া প্রায় ১ লক্ষ ৯৬৮ হাজার কোটি টাকা। সেই বকেয়া পরিশোধের আবেদন করে মুখ্যমন্ত্রীর এই সাক্ষাৎ বলে জানা গিয়েছে। ১০০ দিনের কাজ-সহ ঘাটাল মাস্টার প্ল্যান, ইয়াস দুর্যোগ এবং স্বচ্ছ ভারত অভিযান খাত-সহ একাধিক প্রকল্পে রাজ্যের বকেয়া মেটানোর দাবি প্রধানমন্ত্রীর কাছে রাখেন মুখ্যমন্ত্রী।

বৈঠকের দীর্ঘসূত্রিতা দেখে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ইতিবাচক প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক। এমনকি, কোন খাতে রাজ্যের প্রাপ্য কত? সেই সংক্রান্ত নথিও প্রধানমন্ত্রীকে দিয়েছেন মুখ্যমন্ত্রীকে বলে সূত্রের খবরে। যদিও এই বৈঠককে সেটিং বলে তোপ দেগেছে বিরোধী দলগুলো।

কিন্তু যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় এই ধরনের বৈঠক কাম্য এবং গঠনমূলক। এই দাবিই সংবাদ মাধ্যমের সামনে করেছে তৃণমূল-বিজেপি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন