ব্রেকিং নিউজ
patidar-leader-in-gujrat-hardik-patel-quits-congress-and-waiting-to-join-bjp
Hardik Patel: রাহুল গান্ধীর আচরণেই ক্ষুব্ধ, গুজরাতে ভোটের বছরে কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-18 17:13:36


রাজ্য বিধানসভা ভোটের (Gujrat Vote 2022) আগে গুজরাতে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। শীর্ষ নেতৃত্ব বিশেষ করে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে তোপ দেগে দল ছাড়লেন হার্দিক প্যাটেল (Hardik Patel)। চলতি বছর শেষেই গুজরাতে বিধানসভা ভোট। সেই ভোটের আগে পতিদার নেতা হার্দিকের কংগ্রেস ত্যাগে বড়সড় ধাক্কা হাত শিবিরে। দলের সঙ্গে সংশ্রব ত্যাগ প্রসঙ্গে এই তরুণ নেতা লেখেন, রাজ্য কংগ্রেস শীর্ষ নেতৃত্বকে চিকেন স্যান্ডউইচ খাওয়াতে বেশি ব্যস্ত। আর শীর্ষ নেতৃত্ব ব্যস্ত মোবাইল ঘাঁটতে। এভাবেই ট্যুইটারে সরব ছিলেন হার্দিক।

তবে রাহুল গান্ধীর হাত ধরে ২০১৯-এ কংগ্রেসে সদস্যপদ হার্দিকের একটা অভিমান কাজ করেছে কংগ্রেস সাংসদের প্রতি। নাম না করে পতিদার এই নেতা লেখেন, 'দেশে সংকটের সময় যখন বেশি করে কংগ্রেস নেতাদের দরকার, তখন তাঁরা বিদেশে ঘুরতে যান।'

উল্লেখ্য, গুজরাতের বিজেপি সরকারের বিরুদ্ধে পথে নেমে খবরের শিরোনামে এসেছিলেন হার্দিক প্যাটেল। এবার সেই গেরুয়া শিবিরে যোগ দিতে উদগ্রীব তিনি। গুজরাত বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রাখছেন তিনি। 

তবে ২০১৭-র ভোটে হার্দিক এবং জিগ্নেশ মেবানির মতো নেতার সমর্থনে বেশ ভালোই ফল করেছিল কংগ্রেস। সেঞ্চুরি ছুঁয়েছিল বিধায়ক সংখ্যা। যদিও শেষ মুহূর্ত পর্যন্ত সরকার গড়তে পারেনি কংগ্রেস। এবার হার্দিকের হাতের সঙ্গ ত্যাগে আরও বিপাকে শতাব্দীপ্রাচীন দল। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন