ব্রেকিং নিউজ
parliament-ethics-committee-send-notice-to-tmc-mp-sudip-banerjee-over-a-hearing-
Parliament: শিশির অধিকারীর সাংসদপদ খারিজের আর্জি, সুদীপকে শুনানির জন্য ২৮ জুলাই তলব সংসদীয় কমিটির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-24 16:48:13


শিশির অধিকারীর সাংসদপদ খারিজের আবেদন লোকসভার অধ্যক্ষর কাছে রেখেছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়। সেই আবেদনের শুনানি আগামী বৃহস্পতিবার করবে সংসদের এথিক্স কমিটি। উত্তর কলকাতার সাংসদকে চিঠি লিখে এই খবর জানালেন সংসদের সহ-সচিব। ২৮ জুলাই বিকেল ৪টের সময় প্রয়োজনীয় নথি-সহ মাননীয় তৃণমূল সাংসদকে সংসদের এনেক্স বিল্ডিংয়ের ২ নম্বর কমিটি রুমে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এই প্রসঙ্গে উল্লেখ্য, শুধু শিশির অধিকারী নয়, অপর এক সাংসদ সুনীল মণ্ডলের সাংসদপদ খারিজের আবেদন অধ্যক্ষ ওম বিড়লার কাছে করেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। দলত্যাগ বিরোধী আইনে এই পদ খারিজের  আবেদন তৃণমূলের তরফে করা হয়েছিল। যদিও শিশির অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন এমন কোনও সরকারি ঘোষণা নেই। তবে একুশের ভোট প্রচার পর্বে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একমঞ্চে দেখা গিয়েছে কাঁথির অধিকারী পরিবারের কর্তাকে। সেই  মঞ্চ থেকে শুভেন্দুকে জয়ী করার আহ্বান জানিয়েছেন শিশিরবাবু। এদিকে, একুশের ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন সাংসদ সুনীল মণ্ডল। তাঁকে গেরুয়া শিবিরের হেস্টিংসের অফিসে একাধিকবার দেখাও গিয়েছে।  কিন্তু বিধানসভা ভোটের ফল বেরোতেই ফের শিবির বদলান সুনীল মণ্ডল। এবং ঘোষণা করেন তিনি তৃণমূলেই আছেন।

এদিকে, এই আবেদনের আগের শুনানিতে অসুস্থতার কারণ দেখিয়ে অনুপস্থিত ছিলেন শিশির। ফলে সেই শুনানি বাতিল হয়।  যদিও কিছুদিন আগে দলবদলের বিষয় নিয়ে দ্রুত শুনানি হবে বলে সুদীপ বন্দোপাধ্যায়কে জানিয়েছিলেন লোকসভার স্পিকার। তারপর শিশির মামলার শুনানির উদ্যোগ নিলেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন