৩০ মে, ২০২৪

NIA: ফের জঙ্গি নিশানায় মুম্বই? হুমকি মেইলের প্রসঙ্গ পুলিসকে জানাল এনআইএ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-03 16:46:03   Share:   

ফের জঙ্গি হুমকির নিশানায় বাণিজ্য নগরী মুম্বই (Mumbai)। এবার সরাসরি তদন্তকারী সংস্থা এনআইএ-র (NIA) অফিস ই-মেইলে আসে হুমকি মেইল (Threatening Email)। বিস্ফোরণে মুম্বই উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। মুম্বই পুলিস সূত্রে খবর, মেইল প্রেরককারী নিজেকে একজন তালিবানের (Taliban) সদস্য বলে জানিয়েছে। সন্ত্রাসী হামলার আশঙ্কাজনক এই ই-মেইল পাওয়ার পরই মহারাষ্ট্রের বহু শহরে সতর্কতা জারি করেছে সরকার।

কিন্তু প্রাথমিকভাবে গোয়েন্দা তথ্য অন্য কথা বলছে। আইএসআই-র সক্রিয় মদতে অন্য দেশের মাটি ব্যবহার করে ভারতকে হুমকি পাঠিয়েছে পাকিস্তান। ভারত-আফগান সম্পর্কে ভাঙ্গন ধরাতে পাকের অপচেষ্টা। পুলিস সূত্রে খবর, এনআইএ এই বিষয়ে মুম্বই পুলিসকে জানিয়েছে। একইসঙ্গে সন্ত্রাসী হামলার হুমকির পর মহারাষ্ট্রের অনেক শহরে সতর্কতা জারি করা হয়েছে। উল্লেখ্য এই বছরের জানুয়ারির শুরুতে মুম্বইয়ের ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে একটি হুমকি কল আসে। এই ফোনে অজ্ঞাত ব্যক্তি স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

এরপর শুক্রবারের এই হুমকি মেইল ঘিরে আতঙ্ক তৈরি হয়েছে। যদিও আতঙ্ক তৈরি করতে এই প্রচেষ্টা বলে অনুমান করছে পুলিস। পুলিস এই বিষয়ে তদন্ত শুরু করেছে।


Follow us on :