ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
modi-panjab-committee
modi panjab প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে থাকার ঘটনা, উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন পঞ্জাব সরকারের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-06 15:24:47


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে থাকার ঘটনায় এবার উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করল পঞ্জাব সরকার। তিন দিনের মধ্যে ওই কমিটিকে রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কনভয় আটকে থাকার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিকের দাবি, নিরাপত্তার গাফিলতি হয়েছিল। ওই আধিকারিক আরও জানান, ইন্টেলিজেন্স রিপোর্টে বিক্ষোভের কথা বলা হলেও পাঞ্জাব পুলিশ প্রধানমন্ত্রীর যাত্রাপথ নিরাপদে সম্পন্ন করার জন্য প্রযোজনীয় ব্যবস্থা নেয়নি। বৃহস্পতিবার কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক বলেন, “এসপিজি বা প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপের ব্লু বুক অনুযায়ী প্রধানমন্ত্রীর যাত্রাপথে যদি কোনও অনভিপ্রেত পরিস্থিতি তৈরি হয়, তবে নিরাপদ বিকল্প পথের ব্যবস্থা করাই নিয়ম। বুধবার সেইরকম পরিস্থিতিই তৈরি হয়েছিল পাঞ্জাবে।” কার্যত সেই বন্দোবস্ত করা হয়নি বলেই এদিন অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক। তিনি জানিয়েছেন, নিরাপত্তার গলদ কেন হল, তা নিয়ে ইতিমধ্যে পাঞ্জাব সরকারের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে।

পাশাপাশি পঞ্জাব সরকার গঠিত উচ্চপর্যায়ের তদন্ত কমিটিতে আছেন অবসরপ্রাপ্ত বিচারপতি মেহতাব সিংহ গিল, রাজ্য স্বরাষ্ট্র দফতরের প্রধান সচিব এবং বিচারপতি অনুরাগ বর্মা। এরই মধ্যে, এই ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার শুনানি। প্রধান বিচারপতি এম ভি রামান্না পাঞ্জাব সরকার এবং কেন্দ্রকে পিটিশনের কপি পাঠানোর নির্দেশ দেন। বরিষ্ঠ আইনজীবী মনিন্দর সিং মামলাটি প্রধান বিচারপতির এজলাসে দায়ের করেন। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের পাশাপাশি পঞ্জাবের মুখ্যসচিবকে অপসারণের দাবিও জানানো হয়েছে। 

প্রসঙ্গত, বুধবার পঞ্জাবের হুসেইনিওয়ালায় জাতীয় শহিদ স্মারকে একটি কর্মসূচির পর ফিরোজপুরে একটি জনসভা ছিল মোদীর। ঠিক ছিল, সকালে ভাতিন্দা বিমানবন্দরে নেমে কপ্টারে গন্তব্যে পৌঁছবেন তিনি। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় বিমানবন্দর থেকে সড়কপথে রওনা দেন তিনি। ওই যাত্রাপথে একটি উড়ালপুলে ১৫-২০ মিনিট আটকে ছিল প্রধানমন্ত্রীর কনভয়। তার পর সেখান থেকে কনভয় ঘুরিয়ে বিমানবন্দরে ফিরে আসতে হয় মোদীকে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us