ব্রেকিং নিউজ
modi-condut-surveillance-with-the-help-of-drones
Modi: ড্রোন দিয়ে চুপিসারে নজর রাখেন মোদী, নিজেই ফাঁস করলেন গোপন তথ্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-27 13:32:55


কৃষিকাজ থেকে যুদ্ধক্ষেত্রে প্রয়োগ, যতদিন যাচ্ছে আধুনিক জীবনে ড্রোনের(Drone) উপর নির্ভরশীলতা ক্রমশই বেড়ে চলেছে। ধীরে ধীরে আধুনিক জীবনের অঙ্গ হয়ে উঠছে এই ড্রোন নামক যান্ত্রটি। আর ড্রোন নিয়ে আস্ত একটি মহোৎসবের আয়োজন হল দিল্লির(Delhi) প্রগতি ময়দানে। এ দিন 'ভারত ড্রোন মহোৎসবের' উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Prime Minister Narendra Modi)।

আর সেই অনুষ্ঠানে গিয়ে কার্যত বোমা ফাটালেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান মঞ্চ থেকে একটি গোপন তথ্য ফাঁস করলেন তিনি। এ দিন প্রধানমন্ত্রী জানালেন,  কোথাও কেউ কাঁজে ফাঁকি দিচ্ছেন কি না, ড্রোন উড়িয়ে সব চুপিচুপি নজর রাখেন তিনি। একই সঙ্গে বুঝিয়েও দিতে চাইলেন, কর্মক্ষেত্রে ফাঁকি তাঁর এক্কেবার অপছন্দ। কেউ ফাঁকি মারলেই তিনি ‘ডিজিটাল চোখে’ তা নজরবন্দি করবেন।

দেশের বিভিন্ন প্রান্তে তো তাঁর পক্ষে নজরদারি চালানো সম্ভব নয়। তাই এ বার নজরদারি চালাতে ড্রোনের সাহায্যও নিতে হচ্ছে প্রধানমন্ত্রীকে। তিনি বলেন,''ড্রোনের মাধ্যমে সব নজরে রাখি, কোথায় কাজ হচ্ছে, আর কোথায় ফাঁকিবাজি।''

প্রধানমন্ত্রী আরও বলেন,''বিপর্যয় মোকাবিলা, কৃষিক্ষেত্র, নজরদারি চালানো, এমনকি পর্যটনের ক্ষেত্রেও আগামী দিনে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জনসেবামূলক কাজে একটা বিপ্লব আনবে ড্রোন।'' ভারতকে ড্রোন প্রযুক্তির হাব হিসাবে গড়ে তোলার জন্য প্রস্তুতকারক সংস্থাগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন