ব্রেকিং নিউজ
man-arrested-for-offering-prayers-on-tricolor-at-delhi-airport
Delhi: মাটিতে জাতীয় পতাকা পেতে নমাজ পাঠ! দিল্লির ঘটনায় তোলপাড় দেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-23 12:50:27


গর্জে উঠছে গোটা দেশ। যে ত্রিরঙ্গা (Tricolor) আমাদের দেশের বহু শহিদের কষ্টার্জিত, সেই জাতীয় পতাকার (Nationali Flag) এ হেন অবমাননা কেন? গত ৮ মে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে (Indira Gandhi International Airport) যে ঘটনা ঘটল, তা সামনে আসতেই তোলপাড় গোটা দেশ।

দেশের জাতীয় পতাকা অপবিত্র করার ঘটনা প্রকাশ্যে এসেছে। এক সংখ্যালঘু যাত্রী জাতীয় পতাকা পেতে তার উপর বসে নমাজ পড়ছিলেন। আর সেই ঘটনা দেখেই সিআইএসএফ বাহিনীর কর্মীরা তাঁকে হেফাজতে নিয়ে পুলিশের কাছে হস্তান্তর করে। জাতীয় পতাকার অবমাননার মামলা (Case) নথিভুক্ত করে দুবাই থেকে দিল্লি বিমানবন্দরে পৌঁছনো যাত্রীকে গ্রেফতার করেছে পুলিস। যদিও পরে তিনি জামিনে (Bail) মুক্তি পান।

গোটা ঘটনা স্বীকার করে পুলিসের কর্মকর্তারা জানান, ঘটনাটি ৮ মে ঘটেছে। মোহাম্মদ তারিক আজিজ, মূলত অসমের বাসিন্দা। ৮ মে দুবাই থেকে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছিলেন। দিল্লি বিমানবন্দর থেকে ফ্লাইটে তাঁকে ডিমাপুর যেতে হয়েছিল। বিকেল পাঁচটার দিকে তিনি এক ও তিন নম্বর বোর্ডিং গেটের সামনে জাতীয় পতাকা পেতে নমাজ পড়া শুরু করেন। সিসিটিভি পর্যবেক্ষণকারী সিআইএসএফ কর্মীরা তাঁর গতিবিধি সন্দেহজনক দেখতে পান। জওয়ানরা সঙ্গে সঙ্গে তাঁকে হেফাজতে নেন।

জিজ্ঞাসাবাদে সন্তোষজনক উত্তর না দেওয়ায় সিআইএসএফ কর্মীরা ওই যাত্রীকে পুলিসের হাতে তুলে দেন। পুলিস যাত্রীর পাসপোর্ট, বোর্ডিং পাসের ফটোকপি বাজেয়াপ্ত করেছে। তাঁর কাছ থেকে জাতীয় পতাকাটিও নিয়ে নেয় পুলিস। বিমানবন্দরে লাগানো সিসিটিভি ক্যামেরা স্ক্যান করার পর পুলিস ওই যাত্রীর বিরুদ্ধে জাতীয় সম্মানের অবমাননা আইন ১৯৭১-এর অধীনে মামলা দায়ের করে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন